ঢাকাবৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ

ক্ষতিগ্রস্ত বন্যার্তদের পাশে দাঁড়ালো জাবি পরিসংখ্যান অ্যালামনাই অ্যাসোসিয়েশন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৭ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ণ

Link Copied!

ক্যাম্পাস প্রতিবেদক :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে গত ১৩ সেপ্টেম্বর ২০২৪ ফেনী জেলার সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বন্যার্তদের মধ্য থেকে বাছাই করে ৩০ টি পরিবারের মাঝে পুনর্বাসনের জন্য পরিবার প্রতি ২ বান টিন (১৬ টি করে) ও নগদ ২ হাজার টাকা দেয়া হয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাইদের আর্থিক সহযোগিতায় এই ক্ষতিগ্রস্ত বন্যার্তদের পুনর্বাসন কার্যক্রম সম্পন্ন করা হয়। সহযোগিতা পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে কিছুটা হলেও হাসি ফুটাতে পেরেছে এই অ্যাসোসিয়েশন।

এই সহযোগিতা কার্যক্রমে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আল মাসুদ রানা, সহ-অর্থ সম্পাদক অরুপ কুমার কুন্ডু, নির্বাহী সদস্য এস এম মাসুদুর রহমান প্রমুখ। এ সহায়তা কার্যক্রম পরিচালনা করতে সহযোগিতা করেন ফেনী সদর উপজেলা প্রশাসন। উক্ত কার্যক্রমে উপস্থিত ছিলেন সদর উপজেলার সম্মানিত এসিল্যান্ড জনাব সজীব তালুকদার ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ ।

বন্যায় ক্ষতিগ্রস্ত উপকারভোগীগণ ত্রাণ পেয়ে আবেগ আপ্লুত হয়ে পরেন। তারা বর্ণনা করেন ভয়াবহ সেই অভিজ্ঞতার কথা। আমাদের এই উপহার পেয়ে সবাই খুব খুশি হয়েছেন এবং আমাদের সকলের জন্য দোয়া করেছেন। আমাদের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান এসি ল্যান্ড। তিনি তার প্রশাসনের পক্ষ হতে আমাদের অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ প্রদান ও আন্তরিক কৃতজ্ঞতা জানান।
তিনি উল্লেখ করেন আমরাই প্রথম সংগঠন যারা বনার্তদের পূনর্বাসনের জন্য অনুদান প্রদান করেছি।

সংগঠনের সাংগঠনিক সম্পাদাক জনাব আবদুল মজিদ বলেন, ক্ষতিগ্রস্থদের পূনর্বাসনে আমাদের সংগঠন অংশ নিতে পারায় আনন্দিত। সেই সাথে উপস্থিত উপকারভোগীগণ এই অনুদান পেয়ে তাদের ঘরবাড়ি মেরামত করে আবার নতুন তরে জীবন শুরু করবেন।

অনুষ্ঠানের সঞ্চালক সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আল মাসুদ রানা যারা এই মহতি কাজে অর্থ দিয়ে ও শ্রম দিয়ে সহযোগীতা করেছেন সকলকে ধন্যবাদ জানান । সেই সাথে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন সংগঠনের সভাপতি জনাব আনিছুর রহমান, সাধারন সম্পাদক কাজী আরিফুর রহমান ও অর্থ সম্পাদক শফিকুর রহমানের প্রতি।

এ সহায়তা কার্যক্রমে ফেনী সদর উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা করায় তাদের প্রতিও অ্যাসোসিয়েশন এর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন দেশের যেকোন দূর্যোগে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করে। সামাজিক দায়বদ্ধটার জায়গা থেকে ইতিপূর্বে তাঁরা আরও অনেক জনহিতকর কাজ করে সুনাম অর্জন করেছে। এছাড়াও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগের দরিদ্র ও মেধাবীদের জন্য বৃত্তি প্রদানসহ অ্যালামনাই সদস্যদের স্বার্থ সুরক্ষায় নানাবিধ কল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

166 Views

আরও পড়ুন

চলে গেলেন কবি মার্জেনা চৌধুরী

হিন্দু সম্প্রদায়ের মানুষেরা আমাদের আমানত, তা‌দের রক্ষা কর‌তে হ‌বে- মির্জা ফখরুল

গ্রামাঞ্চলে বাড়ছে অপচিকিৎসা, দায়ী কে?

মানবতার দেয়াল এখন মৌলভীবাজারে

গণঅভ্যুত্থানের যোদ্ধা শহীদ আবু সাঈদ

ইসলামপুরে জলবায়ু পরিবর্তন প্রশিক্ষণ অনুষ্ঠিত 

জামালপুরে আদম ব্যবসায়ী হায়দার খাঁ’র শাস্তির দাবিতে মানববন্ধন

মিয়ানমার লালদ্বীপ থেকে টেকনাফ স্থলবন্দরে দুটি গুলি এসে পড়লো

ড্রপ এ তামাক বিরোধী ক্যাম্পেইনে তরুণ প্রতিনিধিদের অ্যাডভোকেসি বিষয়ক ২য় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বশেমুরবিপ্রবি তরুণ লেখক ফোরামের নেতৃত্বে জুবায়েদ-মীম

ড.রেজাউল কবির লোহাগাড়া বার আউলিয়া কলেজের সভাপতি মনোনীত

ঘুমধুমে কাঠ বোঝাই টলি উল্টে নিহত এক, আহত ২ !!