ঢাকাশনিবার , ৭ সেপ্টেম্বর ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পাইকগাছায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ পালন ও জয়িতা সম্মাননা

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ ডিসেম্বর ২০২৩, ১:২৭ পূর্বাহ্ণ

Link Copied!

এম এ আছাদ, নিজস্ব প্রতিনিধিঃ

‘শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা’ এবং ‘নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ’ এ প্রতিপাদ্যের আলোকে খুলনার পাইকগাছায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ, বেগম রোকেয়া দিবস ও শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান, র‌্যালী ও মানববন্ধন শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ উদ্যোগে এবং ব্র্যাকের সহায়তায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার। প্রভাষক বজলুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসান আল আজাদ ও ইউআরসি ইন্সট্যাক্টর ইমান উদ্দীন।

বক্তব্য রাখেন, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, শিবসা সাহিত্য অঙ্গন ও সমাজকল্যাণ সংস্থার সভাপতি সুরাইয়া বানু, প্রধান শিক্ষক রহিমা আক্তার শম্পা, রবীন্দ্রনাথ দে, শহিদুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী আব্দুল্লাহ আল-মামুন, প্রভাষক হুসাইন আল রাজ, সুষ্মিতা সরকার, এ্যাডঃ শফিকুল ইসলাম কচি, প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, মনিরুল ইসলাম, সাংবাদিক মাজহারুল ইসলাম মিথুন, ব্র্যাকের ম্যানেজার আছাদুল ইসলাম, উত্তরণের ম্যানেজার মাহফুজা সুলতানা ও শিক্ষার্থী অহনা রহমান।

অনুষ্ঠানে ৫টি ক্যাটাগরিতে ৫জন নারীকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। যার মধ্যে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে আনারতী ঢালী, শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী অফরোজা আক্তার রুমা, সফল জননী যে নারী রহিমা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছেন যে নারী মুসলিমা খাতুন ও সমাজ উন্নয়নে অবদান রেখেছেন যে নারী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী।

91 Views

আরও পড়ুন

শান্তিগঞ্জ প্রেসক্লাবের মাসিক সভা অনুষ্ঠিত

জাতীয় সাংবাদিক সংস্থা কক্সবাজার জেলা কমিটির মতবিনিময়

ফটিকছড়িতে ছাত্র অধিকার পরিষদের আনন্দ মিছিল ও আলোচনা সভা অনুষ্ঠিত

শিক্ষার্থীদের বের করে ছাত্রদলের জবির হল দখল

সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের জরুরি আলোচনা সভা সম্পন্ন

শান্তিগঞ্জে প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে অভিভাবক সমাবেশ

শান্তিগঞ্জে ১০ শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

মৌলভীবাজারে স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক সম্পাদক শাহীনকে সংবর্ধনা প্রদান 

জামালপুরে আওয়ামী নেতা বাবুল ক্ষমতাকে পুঁজি করে সম্পদের পাহাড় গড়েছেন

ক্ষুদ্র পাট ব্যবসায়ী ধর্মমন্ত্রী হয়ে হাজার কোটি টাকার মালিক, রয়েছেন আত্মগোপনে 

সরকার পতনের এক মাসপূর্তিতে শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদী মার্চ অনুষ্ঠিত

শেরপুরে সরকারি আবাসনে বসবাসকারী হিজড়াদের ওপর দুর্বৃত্তদের হামলার প্রতিবাদে মানববন্ধন