নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

ত্রিদেশীয় সিরিজে আজই (শুক্রবার) ছিল জিম্বাবুয়ের শেষ ম্যাচ। তাদের জন্য ঢাকায় হোটেল বুকিং দেওয়া আছে ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। তবে নির্ধারিত সময়ের চেয়ে আরও দুই দিন বেশি থাকতে হবে তাদের। কিন্তু বাড়তি দুই দিনের হোটেল ভাড়া দেওয়ার টাকা নেই জিম্বাবুয়ের কাছে! এই সমস্যা সমাধানে এগিয়ে এসেছে বিসিবি।

বাংলাদেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা জিম্বাবুয়ে দলের সামনের কয়েকদিনের হোটেল ভাড়াসহ সব খরচ বহন করার সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বিষয়টি নিশ্চিত করেছেন।

২৫ সেপ্টেম্বর সিঙ্গাপুরের উদ্দেশে বাংলাদেশ ছাড়ার কথা জিম্বাবুয়ের। কিন্তু তাদের হোটেল বুকিং দেওয়া ২৩ সেপ্টেম্বর পর্যন্ত। বাড়তি দুই দিনের ব্যবস্থা নিজেদেরই করার কথা আফ্রিকার দলটির। কিন্তু তাদের কাছে টাকা না থাকায় পড়তে হয় সমস্যার মধ্যে। যদিও বিসিবি আর্থিক দায়িত্ব নেওয়ার সব ঝামেলা মিটে গেছে এখন।

জিম্বাবুয়ে দলকে নিজেদের অর্থায়নে হোটেলে থাকার ব্যবস্থা করে দিয়েছে বিসিবি। সফরকারী দলের যে কোনও আর্থিক সমস্যা নিরসন করার দায়িত্ব মূলত স্বাগতিক বোর্ডেরই। সেই প্রথা মেনেই জিম্বাবুয়েকে সাহায্য করা হবে উল্লেখ্য করে প্রধান নির্বাহী বলেছেন, ‘এটি একটি প্রচলিত প্রথা, স্বাগতিক দেশ সফরকারী দলগুলোর খরচ বহন করবে। এমনকি সফরকারী দলের যদি কোনও প্রকার আর্থিক সমস্যা দেখা দেয় সেক্ষেত্রে স্বাগতিক বোর্ড এটি সামলাবে এবং এরপর একটি চিঠি দেবে সফরকারী দলের ক্রিকেট বোর্ডকে। এটা আসলে দুই বোর্ডের অভ্যন্তরীণ বিষয়।’

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে এরই মধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। টানা তিন ম্যাচ হেরে সিরিজ থেকে ছিটকে যায় জিম্বাবুয়ে। শুক্রবার নিজেদের শেষ ম্যাচটি অবশ্য জয়ে রাঙিয়েছে তারা। চট্টগ্রামের এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন হ্যামিল্টন মাসাকাদজা।