বৃহস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কর্ণফুলী ও আনোয়ারায় অবৈধ ৫টি ইটভাটায় প্রশাসনের অভিযান ও জরিমানা

জানুয়ারি ২০, ২০২১ 18 Views নিউজ এডিটর

স্টাফ রিপোর্টার,চট্টগ্রাম :

পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটার বিরুদ্ধে নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসাবে আজকে পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে চট্টগ্রাম জেলার কর্ণফুলী ও আনোয়ারা উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত ৫টি অবৈধ ইটভাটাকে ৭ লাখ টাকা জরিমানা করা হয় ।

মঙ্গলবার ১৯ জানুয়ারী সকাল ৯ঃ০০ টা থেকে বিকাল ৫ঃ০০টা পর্যন্ত পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন। অভিযানে পরিবেশ অধিদপ্তরের পক্ষে চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম ও শেখ মুজাহিদ উপস্থিত ছিলেন। এছাড়া চট্টগ্রাম জেলা পুলিশ, র্যা ব-৭ ও ফায়ার সার্ভিস অভিযানে সহযোগিতা করেন।

অভিযানে অনুমোদন বিহীন কার্যক্রম পরিচালনায় আনোয়ারা উপজেলার বটতল, হলুদিয়া পাড়া এলাকার মেসার্স মোহসেন আউলিয়া ব্রিকস ম্যানুঃ কে ৩ লক্ষ টাকা জরিমানা করা হয়। কর্ণফুলী উপজেলার জুলধা ,ফকিরনিহাট এলাকার মেসার্স টি,এন ব্রিক ফিল্ড কে১ লক্ষ টাকা ও একই এলাকার মেসার্স জুলধা ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা ও মেসার্স হাজী তৈয়ব ব্রিকসকে ১ লক্ষ টাকা এবং মেসার্স চিটাগাং ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রট সুরাইয়া ইয়াসমিন জানান, হাইকোর্টের নির্দেশনা মোতাবেক অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিচালিত অভিযানের অংশ হিসাবে আজকের অভিযানে জেলার কর্ণফুলী ও আনোয়ারা উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত ৫টি অবৈধ ইটভাটাকে ৭ লাখ টাকা জরিমানা করা হয়। অভিযানে গিয়ে দেখা যায় ইটভাটা গুলোর পরিবেশগত ছাড়পত্র ও জেলা প্রশাসনের লাইসেন্স নেই। কৃষি জমি ও পাহাড় থেকে মাটি নিয়ে ইট উৎপাদিত করে আসছিল। হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম জেলার সকল অবৈধ ইটভাটা উচ্ছেদে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আফজারুল ইসলাম জানান, চট্টগ্রাম জুড়ে চলা নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজকের অভিযানে জেলার কর্ণফুলী ও আনোয়ারা উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ ভাবে গড়ে উঠা ৫টি ইটভাটার বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়। অভিযানে মেসার্স মোহসেন আউলিয়া ব্রিকস ম্যানুঃ কে ৩ লক্ষ টাকা ,মেসার্স টি,এন ব্রিক ফিল্ড কে১ লক্ষ টাকা , মেসার্স জুলধা ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা ও মেসার্স হাজী তৈয়ব ব্রিকসকে ১ লক্ষ টাকা এবং মেসার্স চিটাগাং ব্রিকস ম্যানুঃ কে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। পর্যায়ক্রমে সবগুলো ইটভাটা উচ্ছেদ করা হবে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে সাবেক ছাত্রনেতা ভিপি রুস্তম শাহরিয়ারকে দলীয় মনোনয়ন দেয়ার জোর দাবী উঠেছে

শেরপুর মাছ ব্যবসায়ি হত্যার ৩ আসামি আটক

সুন্দরগঞ্জে ডোবা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার

ঠাকুরগাঁওয়ে নতুন সিআইজি নেতাদের প্রশিক্ষন কোর্স অনুষ্ঠিত

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: