ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবি ভিসি’র সঙ্গে ফরাসি প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়

প্রতিবেদক
নিউজ এডিটর
২২ মে ২০২৩, ৬:৪৮ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়(ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সঙ্গে বাংলাদেশ ফরাসি দূতাবাসের মিশন উপ-প্রধান গুইলাউমি অড্রেন ডি কারড্রেল, কালচারাল অ্যাটাচি ইয়োহান গিগারেল এবং আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার পরিচালক ফ্রঁসোয়া গ্রোসজিন সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (২২ মে) সকাল ১০টায় উপাচার্যের বাসভবনে এ সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয়ে ফরাসি ভাষা কোর্স ও ফরাসি কালচারাল ইনস্টিটিউট চালু, ফ্রান্সের বিশ্ববিদ্যালয়গুলোর সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক্সচেঞ্জ প্রোগ্রামসহ পারস্পরিক বিভিন্ন সহযোগিতা বিষয়ে আলোচনা হয়।

এছাড়াও আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহে আলিয়ঁস ফ্রঁসেজ এবং আইআইইআর-এর যৌথ উদ্যোগে একটি সেমিনার আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান, আইআইইআর-এর পরিচালক অধ্যাপক ড. মো. মামুনুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ উপস্থিত ছিলেন।

332 Views

আরও পড়ুন