ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

মাদারীপুরে কবরস্থানে আগুন দেয়ার অভিযোগ সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে

প্রতিবেদক
নিউজ এডিটর
২০ মার্চ ২০২৩, ৯:৪৮ পূর্বাহ্ণ

Link Copied!

মাদারীপুর প্রতিনিধি সৌরভ :

মাদারীপুরে পারিবারিক একটি কবরস্থানে আগুন ধরিয়ে দেয়ার অভিযোগ উঠেছে সরকারি কলেজের সাবেক এক অধ্যক্ষের বিরুদ্ধে।

সদর উপজেলার উত্তর ঝিকরহাটি এলাকায় দাউদ আলী মীরার বাড়ির পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে। এতে করবস্থানের চারপাশের বাঁশেরবেড়ার আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানা গেছে। অভিযোগের তীর মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম-এর বিরুদ্ধে। এ ঘটনার পর এলাকাজুড়ে সমলোচনার ঝড় বইছে।

কবরস্থানে প্রয়াতদের স্বজন ও এলাকাবাসী জানায়, দাউদ আলী মীরা ও তার পরিবার ওমরা হজ্জ্ব করতে ৬ মাস আগে সৌদি আরব চলে যান। তারা গত রোববার দেশে ফিরে আসেন। শনিবার সকালে সবাই পারিবারিক কবরস্থানে নিহতদের স্মরনে কবর জিয়ারত করতে যান। এ সময় আগুন লাগানোর বিষয়টি নিশ্চিত হন তারা।

দাউদ আলী মীরা ও তাদের স্বজনদের অভিযোগ, প্রতিবেশি সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম প্রতিহিংসার জেরে এই আগুন ধরিয়ে দিয়েছেন। এতে করবস্থানের চারপাশের বাঁশেরবেড়ার আংশিক ক্ষতিগ্রস্থ হয়। এছাড়া দাউদ আলী মীরা ও তার পরিবার সৌদিআরব থাকার কারণে কবরস্থানে নোংরা ও ময়লা ফেলারও অভিযোগ ওঠে।

কবরস্থানের জায়গার মালিক দাবি করা দাউদ আলী মীরা বলেন, আমার বাবা-মা, দাদা-দাদি ও ছোট বোনের কবরস্থানে কেন আগুন দিল? আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ মাদারীপুরের এসপি ও ওসি মহোদয়ের কাছে সঠিক বিচার চাই। সাবেক ওই অধ্যক্ষ ক্ষমতার দাপট দেখিয়ে এমন অন্যায় কাজ করেছে।

ওই এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম অভিযোগ করে বলেন, মীরাবাড়ির দাউদ আলী মীরার পারিবারিক কবরস্থানে সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম আগুন দিয়েছেন বলে এলাকায় গুঞ্জন উঠেছে। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার কামনা করছি।

মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ সৈয়দ সাদিক জাহিদুল ইসলাম বলেন, ‘আমার বাড়িতে ডাকাতির ঘটনায় এলাকা ও আশপাশের বেশ কয়েকজনের নাম চার্জশীটে অন্তর্ভূক্ত হয়েছে। এজন্য ক্ষিপ্ত হয়ে প্রতিবেশি দাউদ আলী মীরা ও এলাকার লোকজন মিথ্যে অভিযোগ দিয়েছে। আমি কিংবা আমার পরিবার এই ঘটনার সাথে জড়িত নই।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, ‘এ ব্যাপারে আমাদের কাছে কোন লিখিত অভিযোগ আসেনি। লিখিত অভিযোগ দিলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।

118 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত