ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পঞ্চগড়ে ভিবিডি’র আয়োজনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগীতা

প্রতিবেদক
নিউজ এডিটর
১৮ মার্চ ২০২৩, ৮:০০ অপরাহ্ণ

Link Copied!

পঞ্চগড়ে ভলান্টিয়ার ফর বাংলাদেশ (ভিবিডি) পঞ্চগড় জেলার আয়োজনে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার( ১৭ মার্চ) সকাল ১১ টায় পঞ্চগড় সদরের দেশ প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থীদের নিয়ে এই ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।

উক্ত আয়োজনে ভিবিডি পঞ্চগড় জেলার স্বেচ্ছাসেবীরা শিশুদের আনন্দ দিতে ও তাদেরকে বাংলার সংস্কৃতি গুলোকে ধারণ করার লক্ষ্যে মোবাইল আসক্ত না হয়ে পরে যাতে খেলাধুলার মাধ্যমে সুস্থ সবল মানসিকতায় পরিপুষ্ট হয় সেই আহব্বান জানান। প্রতিবন্ধী শিশুরা যে আমাদের বোঝা নয় বরং তারাও আমাদের সম্পদ তাদেরও আছে স্বাভাবিক ১০ টা বাচ্চার মত মর্যাদা লাভের অধিকার এই তথ্য গুলো অভিভাবকদের মাঝে তুলে ধরেন।

ভিবিডি পঞ্চগড় জেলার সাধারণ সম্পাদক তপন বর্মন বলেন, এই ইভেন্টের মাধ্যমে আমরা চেয়েছিলাম শিশুদের এক চিলতে হাসি দেখতে, আমরা চেয়েছিলাম শিশুদের প্রতিভাগুলো বিকাশ করতে। আমরা চেয়েছিলাম অভিভাবক ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের বোঝাতে তাঁরা ও দেশের সম্পদ, বোঝা নয়। আমরা দিনশেষে ইভেন্ট সম্পূর্ণ করতে পেরেছি এবং আমাদের উদ্দেশ্যগুলো পূরণ করতে পেরেছি।

প্রতিযোগীতায় দেশ প্রতিবন্ধী স্কুলের ৩০ জন শিক্ষার্থী বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। প্রতিযোগীতা শেষে বিজয়ী ও অংশগ্রহণকারীদের পুরস্কার বিতরণ করা হয়। এর পাশাপাশি ভিবিডি পঞ্চগড় জেলার পক্ষ থেকে প্রতিটি শিক্ষার্থীকে একটি করে টিফিন বক্স শুভেচ্ছা উপহার দেওয়া হয়।

ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশ প্রতিবন্ধী স্কুলের পরিচালক মো. জহিরুল ইসলাম ও উক্ত স্কুলের শিক্ষকসহ অভিভাবকবৃন্দ। এছাড়া উপস্থিত ছিলেন ভিবিডি পঞ্চগড় জেলার ২৫ জন স্বেচ্ছাসেবী।

173 Views

আরও পড়ুন