ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পঞ্চগড়ে আহমদিয়া জলসাকে কেন্দ্র করে সহিংস ঘটনায় আটোয়ারীতে আটক ০৮

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ মার্চ ২০২৩, ৫:৪৩ অপরাহ্ণ

Link Copied!

আটোয়ারী,পঞ্চগড় প্রতিনিধিঃ

পঞ্চগড়ের আহমদিয়া সম্প্র্রদায়ের বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় আটোয়ারী থানা পুলিশ গত দুই দিনে অভিযান চালিয়ে ৮ ব্যক্তিকে আটক করেছেন।

সোমবার (৬মার্চ) রাতে পুলিশ উপজেলার আলোয়াখোয়া ইউনিয়নের বর্ষালুপাড়া এলাকার মৃত: দিদার আলীর পুত্র মোঃ আবুল হোসেন (৪৭), রাধানগর ইউনিয়নের বড়দাপ এলাকার মৃত: মোঃ আজিজুল হকের পুত্র মোঃ তাহেরুল ইসলাম (৪২), বলরামপুর ইউনিয়নের চুচুলী বটতলী এলাকার মৃত: মোঃ আলিম উদ্দীনের পুত্র মোঃ শফিকুল ইসলাম (৪২) ও একই এলাকার মৃত: মোঃ আঃ গফুরের পুত্র মোঃ মোস্তফা কামাল (৬০) কে আটক করে। এর আগের দিন ৫ মার্চ রাতে বলরামপুর ইউনিয়নের দুহসুহ এলাকার মৃত. মোঃ আঃ রাজ্জাকের পুত্র মোঃ নজরুল ইসলাম টিপু (৩৪), একই এলাকার মৃত. মোঃ আব্দুস সাত্তারের পুত্র মোঃ মইনুল হোসেন (৪৫), তোড়িয়া ইউনিয়নের ছেপড়াঝাড় এলাকার মৃত. টেমড়া মোহাম্মদের পুত্র মোঃ বৈশাখু (৪৪) ও আলোয়াখোয়া ইউনিয়নের মোলানী এলাকার মোঃ মইনুল হকের পুত্র মোঃ সাদেকুল ইসলাম (৩২) কে আটক করে জেলহাজতে প্রেরণ করেন।

এ প্রসঙ্গে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা বলেন, উপজেলায় আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ও সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা প্রতিরোধে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে আটোয়ারী থানা পুলিশ প্রতিদিন জেলা শহর অভিমূখী বিভিন্ন রাস্তায় তল্লাশী চালাচ্ছেন। পাশাপাশি জেলার রিকুজিশন সহ ব্যাপক তদন্ত করে আসামী ধরা হচ্ছে।

উল্লেখ্য, গত ৩ মার্চ পঞ্চগড়ে আহমদিয়া সম্প্র্রদায়ের বার্ষিক সালানা জলসাকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় ২ ব্যক্তির প্রাণহানী হয় এবং পুলিশ, সংবাদকর্মী সহ অসংখ্য মানুষ আহত হন। এসময় অনেক বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান ধ্বংস করা হয়। সৃষ্ট সহিংসতার ঘটনায় ৭ মার্চ সকাল পর্যন্ত সর্বমোট ১০ মামলায় ১৬ জনের নাম সহ অজ্ঞাত ৮ হাজারের অধিক ব্যক্তির নামে পুলিশ, র‌্যাব ও আহমদিয়া সম্প্রদায়েরের পক্ষে মামলা দায়ের করা হয়েছে।

158 Views

আরও পড়ুন

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !!