ঢাকামঙ্গলবার , ১৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নওগাঁর পত্নীতলায় আর্ন্তজাতিক নারী দিবস পালিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৯ মার্চ ২০২৩, ১২:৩৩ অপরাহ্ণ

Link Copied!

আলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধি-

নওগাঁর পত্নীতলায় “ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আয়োজনে এবং এনজিও সংস্থা ব্রাক, দ্য হাঙ্গার প্রজেক্ট, কারিতাস এর যৌথ সহযোগীতায় আর্ন্তজাতিক নারী দিবস/২৩ পালিত হয়েছে।

বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে একটি র‌্যালী শেষে উপজেলা অডিটেরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় মহিলা সংস্থা পত্নীতলার আমিনুল হকের সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আফরোজের সভাপতিত্বে নারীর অধিকার এবং মর্যাদা বিশেষ করে তৃনমূলের নারীদের অবস্থা, অবস্থান এর ইতিবাচক পরিবর্তনের জন্য করনীয় এবং সাইবার হয়রানি রোধে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পলাশ চন্দ্র দেব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আজিজুল কবির, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী।

এসময় দিবসটির গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল। এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক, দ্য হাঙ্গার প্রজেক্ট, কারিতাসের কর্মকর্তাগণ সহ অন্যান্য কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও সুধীজন প্রমুখ। পরে দিবসটি উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার সসদ্যদের মাঝে ঋণের চেক বিতরণ করা হয়।

পরে বিকালে বেসরকারী এনজিও সংস্থা বাংলাদেশ কারিতাস রাজশাহী অঞ্চলের উদ্যোগে উপজেলার চকমূলী উচ্চ বিদ্যালয়ে আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে পৃথক র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনোরঞ্জন পাল, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাঃসম্পাদক আলহাজ্ব জয়নাল আবেদীন, বাংলাদেশ কারিতাস রাজশাহী অঞ্চলের প্র্রোগ্রাম অফিসার একরামুল হক, সাংবাদিক পরেশ টুডু, সুধীজন প্রমুখ।

62 Views

আরও পড়ুন

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?

যদুনাথ রি-ইউনিয়ন ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত

টাঙ্গাইলের নাগরপুরে ৫ দিনব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলার শুভ উদ্বোধন