ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে নবীনবরণ ও বিদায় সংবর্ধনা

প্রতিবেদক
নিউজ এডিটর
২০ মার্চ ২০২৩, ১০:১৫ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বায়োটেকনোলজি ও জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের ১৮ তম ব্যাচের বিদায় এবং ২৪ তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২০মার্চ) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভবনের ১৪০ নং রুমে এটি অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. এ.ক.এম. নাজমুল হুডার সভাপতিত্বে ও অধ্যাপক ড. মো. আবু হেনা মোস্তফা জামালের সঞ্চালনায় এসময় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জীববিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ ডিন অধ্যাপক ড. তানজীমা পারভীন এবং বিজ্ঞান অনুষদ ডিন অধ্যাপক মোছা. কামরুননাহার। এছাড়া উপস্থিত ছিলেন অধ্যাপক ড. মো. আনারুল হক, অধ্যাপক ড. নিলুফা আখতার বানু, বিভাগীয় শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট দিয়ে সংবর্ধনা এবং নবীনদের ফুল দিয়ে বরণ করা হয়। এসময় স্বাগত বক্তব্য রাখেন বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. রেজাউনুল ইসলাম বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হওয়ার পর অনেকগুলো অধিকার পেয়েছো। এ অধিকার সম্পর্কে সচেতন হতে হবে।
তিনি বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, স্বপ্ন বদলাই, কখনো-বা স্বপ্ন বদলাতে হয়। আর যারা স্বপ্নকে বদলাতে পারবে তারাই জীবনে সার্থকতা পাবে। এখন লাইব্রেরির সমৃদ্ধ, সেমিনার সমৃদ্ধ, হাতে স্মার্টফোন সমৃদ্ধ এগুলো সঠিকভাবে কাজে লাগাতে পারলে স্বপ্নকে বাস্তবায়ন করা সম্ভব হবে। সর্বপরি বঙ্গবন্ধুর অসম্প্রদায়িক বাংলাদেশ তৈরীর জন্য আমাদের সকলকে কাজ করে যেতে হবে।

সমাপনী বক্তব্যে বিভাগের সভাপতি অ্যধ্যাপক ড. এ. কে. এম প্রবীণদের উদ্দেশ্য বলেন, তোমরা বিগত ছয় বছর এখানে থেকেছো বিদ্যা অর্জন করেছো এখন তোমাদের দায়িত্ব হচ্ছে বিশ্বজয় করা। আমরা তোমাদের বিদায় দিচ্ছি না। আমরা চাই আমাদের অনুপ্রেরণায় যেনো তোমরা সামনের দিকে এগিয়ে যাও আমরা চাই সবাই বিশ্বজয় করে এসে আমাদের সাথে দেখা করতে আসো। যাতে তোমাদর উত্তরসূরীরা যাতে তোমাদের অনুসরণ করতে পারে।

এছাড়াও তিনি নবীনদের উদ্দেশ্য তিনি বলেন, তোমাদের সবাইকে বিনয়ী হতে হবে ও বিদ্যা অর্জন আর ভালোবাসতে হবে। আর এইজন্য এই বিভাগের কারিকুলাম, ল্যাব সবকিছুকে ভালোবাসতে হবে যেদিন ভালোবাসতে পারবা সেদিনই তুমি প্রকৃত জ্ঞান অর্জন করতে পারবা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

124 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার