ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে আন্তর্জাতিক শিক্ষার্থীদের নবীনবরণ ও প্রবীণ বিদায়

প্রতিবেদক
নিউজ এডিটর
১৯ মার্চ ২০২৩, ৩:৪৩ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইন্টারন্যাশনাল স্টুডেন্টস অ্যাফেয়ার্স সেলের আয়োজনে আন্তর্জাতিক শিক্ষার্থীদের নবীনবরণ ও প্রবীণ বিদায় অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(১৯মার্চ) সকাল ১০ টার দিকে প্রশাসন ভবনের তৃতীয় তলায় অবস্থিত কনফারেন্স রুমে এটি অনুষ্ঠিত হয়।

অধ্যাপক ড. মো: আবু হেনা মোস্তফা জামালের সভাপতিত্বে এসময় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো: শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভুঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এবং বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. শাহাদৎ হোসেন আজাদ।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, আপনাদের এই শিক্ষাজীবনে অনেক ছোটখাটো সমস্যার সম্মুখীন হয়েছেন। তারপরও আমরা প্রত্যাশা রাখি আপনারা যখন দেশে ফিরে যাবেন নিজেদের কর্মক্ষেত্রে এবং গবেষণায় যেভাবে উপস্থাপন করতে পারবেন তারওপরেই আপনাদের দেশ থেকে এখানে আগত শিক্ষার্থীদের ভবিষ্যৎ নির্ভর করবে।

রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, এবছর ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগ থেকে ১ জন সোমালি রিপাবলিক শিক্ষার্থী তার স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

এবং স্নাতকে নেপাল থেকে ফার্মেসী ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং বিভাগে ২ জন এবং গাম্বিয়া থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইন্জিনিয়ারিং ও হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগে ভর্তি হয়েছেন।

এছাড়াও ভারত থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগ ও ইংরেজি বিভাগে পিএইচডিতে ২ জন এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ১ জন এমফিলে ভর্তি হয়েছেন।

238 Views

আরও পড়ুন