ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আটোয়ারীতে উপজেলা প্রশাসনের আয়োজনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ মার্চ ২০২৩, ৭:৩৭ অপরাহ্ণ

Link Copied!

আবুতৌহিদ,আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (০৭ মার্চ) বিভিন্ন কর্মসুচি পালনের মাধ্যমে দিবসটি পালন করা হয়। কর্মসুচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি,আধাসরকারি,স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান,বেসরকারি সংস্থা ও বাসভবনসমুহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, বেলা ১১টায় উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কবিতা আবৃত্তি,আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান,পুরস্কার বিতরণ,বঙ্গবন্ধুর জীবনী সংক্রান্ত ডকুমেন্টারি ও আলোকচিত্র প্রদর্শনী এবং দিনব্যাপি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার ছিল অন্যতম।

কর্মসুচির নির্ধারিত সময়ে উপজেলা প্রশাসন ও পরিষদ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, উপজেলা আওয়ামী লীগ,আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও দপ্তরের নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে বঙ্গন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরবর্তী প্রামান্য চিত্র প্রদর্শন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম। অবসরপ্রাপ্ত অধ্যাপক আলহাজ্ব মোঃ রমজান আলীর সঞ্চালনায় আলোচনা

সভায় দিবসটির উপর গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

পরে ৭ই মার্চ উপলক্ষে উপজেলা শিল্পকলা একাডেমি’র আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। একটি নির্ভরযোগ্য সুত্র জানান, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্ব-স্ব উদ্যোগে স্ব-স্ব প্রতিষ্ঠানে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন করেছেন।।

64 Views

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর