ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

ফ্রী স্বাস্থ্যসেবা দিতে মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন তা’মীরুল মিল্লাতে

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ ফেব্রুয়ারি ২০২৩, ১:২২ পূর্বাহ্ণ

Link Copied!

আরিফুল ইসলাম, তা’মীরুল মিল্লাত প্রতিনিধি:

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসে গাজীপুরে অবস্থিত ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের আয়োজনে শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবা ও পরামর্শ কার্যক্রম ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারী) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মাদরাসার অডিটোরিয়াম ভবনের নিচতলায় এই ক্যাম্পটি আয়োজিত হয়। সেখানে প্রায় ৩০০ শিক্ষার্থীকে প্রয়োজনীয় চিকিৎসা সেবা ও স্বাস্থ্য পরামর্শ দেওয়া হয়।

উপস্থিত শিক্ষার্থীদের সুবিধার্থে মেডিকেল ক্যাম্পটিতে মেডিসিন, রক্ত নির্ণয়, ডায়বেটিস পরীক্ষাসহ বিভিন্ন ধরনের সেবা প্রদান করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকরা শিক্ষার্থীদের সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে সেবা দেন। এতে তা’মীরুল মিল্লাত মাদ্রাসার শিক্ষার্থীদের পাশাপাশি তাদের অভিভাবকরাও ফ্রী চিকিৎসা সেবা নিতে পেরেছেন।

ফ্রী মেডিক্যাল ক্যাম্পে অবস্থানরত মেডিসিন বিশেষজ্ঞ ডা. কবিরুল হক জানায়, স্বাস্থ্যসেবা ও স্বাস্থ্য সচেতনতা তৈরির লক্ষ্যে তা’মীরুল মিল্লাত মাদরাসাসহ গাজীপুরের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আমাদের এই কার্যক্রম অব্যাহত রয়েছে। স্বাস্থ্য সচেতনতা একজন শিক্ষার্থীকে যেমন সচেতন নাগরিক হিসেবে গড়ে তুলবে তেমনি ভাবে একজন সামাজিক দায়িত্বশীল মানুষ হিসেবেও গড়ে উঠতে সাহায্য করবে।

এ বিষয়ে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান একটি মহতী উদ্যোগ। আমাদের মাদরাসার শিক্ষার্থীদের স্বাস্থ্য সচেতনতায় কয়েক ঘন্টার জন্য ফ্রী মেডিক্যাল ক্যাম্প করার অনুমতি নিতে এসেছিল গাজীপুরের ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ, মাদরাসার পক্ষ থেকে আমরা অনুমতি দিয়েছি।

89 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য