ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

তা’মীরুল মিল্লাতে আলিম ১ম বর্ষের সবক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২ ফেব্রুয়ারি ২০২৩, ২:১২ পূর্বাহ্ণ

Link Copied!

তা’মীরুল মিল্লাত প্রতিনিধিঃ

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসে একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস শুরুর মাধ্যমে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের আলিম প্রথম বর্ষের শ্রেণি কার্যক্রম শুরু হয়েছে। আজ বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাদরাসার অডিটোরিয়াম হলে ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়। এতে দেড় হাজারের মতো শিক্ষার্থী উপস্থিত ছিল।

মাদরাসা প্রশাসন জানায়, এবছর আলিম শ্রেণীতে আবেদন করেছিল সাড়ে ৬ হাজার শিক্ষার্থী। আবেদন এবং সিট সংখ্যার প্রেক্ষিতে বিজ্ঞান ও সাধারণ বিভাগে ২৪৬ জন ছাত্রী এবং ১৪৩৯ জন ছাত্র ভর্তির সুযোগ পেয়েছেন।

ওরিয়ন্টেশন ক্লাসে উপস্থিত ছিলেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিন, অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের দাওয়া বিভাগের ডিন ড. শাফি উদ্দিন মাদানী, প্রফেসর ড. নুরুল্লাহ মাদানী, মুহাদ্দিস মোয়াজ্জেম হোসাইন আল-আজহারী, আরবি বিভাগের অধ্যাপক সাইদুল ইসলাম, প্রভাষক নকিব নাসরুল্লাহ এবং মাদরাসার আলিম শ্রেণীর নতুন শ্রেণি শিক্ষকবৃন্দ ড. সালমান ফারসি, মাওলানা মাসুম বিল্লাহ, মাওলানা নকীব নাসরুল্লাহ, মুহাম্মদ আতিকুল ইসলাম, মুহাম্মদ ফরিদুল ইসলাম ও মাজহারুল ইসলামসহ আলিম প্রথম বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওরিয়েন্টেশন ক্লাসে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান বলেন, তোমাদেরকে আগামীতে ভালো ও আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আগামীর দিনে বাংলাদেশের নেতৃত্ব দেয়ার জন্য তোমাদেরকেই শিক্ষা, মেধা ও ন্যায়-নিষ্ঠতার মাধ্যমে এগিয়ে আসতে হবে। যোগ্য আলেম হিসেবে গড়ে উঠে দেশ ও জাতির কল্যানে ভূমিকা পালন করতে হবে।

নবীন শিক্ষার্থীদের সবক প্রদানের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারি অধ্যক্ষ যাইনুল আবেদিন বলেন, তোমরা যে অধ্যাবসায়, নিষ্ঠা ও একাগ্রতার মাধ্যমে শিক্ষার জন্য এই মাদরাসায় আসতে সক্ষম হয়েছ, একই প্রত্যয়ে শিক্ষা গ্রহণ করে দেশ ও জাতিকে আলোকিত করবে। সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশকে আরো এগিয়ে নিয়ে যাবে, দেশ ও জাতির স্বপ্ন পূরণের রাহবার হবে বলে অধ্যক্ষ যাইনুল আবেদিন আশাবাদ ব্যক্ত করেন।

আলিম শ্রেণী তথা উচ্চ মাধ্যমিকের ওরিয়েন্টেশন ক্লাসের অনুভূতি জানিয়ে দক্ষিণের জেলা বান্দরবান, কক্সবাজার থেকে আগত কয়েকজন নবীন শিক্ষার্থী জানায়, আমাদের অনেক ইচ্ছে ছিল তা’মীরুল মিল্লাত মাদ্রাসায় পড়াশোনা করার। ইচ্ছেটা পূরণ হয়েছে। এজন্য আগে বাড়িতে বলে রেখেছিলাম। দাখিল পরীক্ষা দিয়ে বোর্ড চয়েজের মাধ্যমে নির্বাচিত হয়ে এখানে ভর্তি হয়েছি, দাখিল (মাধ্যমিক) পেরিয়ে আলিম (উচ্চ মাধ্যমিক) জীবনের প্রথম ক্লাস করলাম, আমরা অত্যন্ত আনন্দিত।

164 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে