ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে এডভোকেট এলিনা খান

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১:০৯ অপরাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি :

দেশ বরেন্য মানবাধিকার নেত্রী মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন- বিএইচআরএফ এর চেয়ারপারসন এডভোকেট এলিনা খান ২৬ ফেব্রুয়ারি দুপুর ১.৩০টায় ঐতিহ্যবাহী চট্টগ্রাম জেলা বার এসোসিয়েশনের নব নির্বাচিত কর্মকর্তাদের সাথে এক সৌজন্য সাক্ষাৎকারে মিলিত হন।

বার নেতৃবৃন্দ তাঁকে স্বাগত জানান এবং তাঁকে বার অফিস পরিদর্শনের জন্য উষ্ণ অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা জানান। মতবিনিময় কালে বার নেতৃবৃন্দ এলিনা খান ও তাঁর সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশনের নানামূখী মানবাধিকার কর্মকান্ডের ভূঁয়সী প্রশংসা করেন।

অভ্যর্থনার জবাবে এডভোকেট এলিনা খান বলেন, ‘চট্টগ্রাম বার একটি ঐতিহ্যবাহী বার সমিতি এবং দেশের ২য় বৃহত্তম লইয়া’র্স এসোসিয়েশন। দেশের মুক্তিযুদ্ধ, মানবাধিকার আন্দোলন সংগ্রামে এর ভূমিকা অনস্বীকার্য। ভবিষ্যতেও এ বার ও তার বিজ্ঞ সদস্যরা দেশে মানবাধিকার প্রতিষ্ঠায় ব্যাপক অবদান রেখে যাবেন মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি চট্টগ্রাম বারের বিজ্ঞ সদস্যদের যেকোন দুর্দিন সুদিনে এবং আইনযোদ্ধাদের বিরুদ্ধে যে কোন চক্রান্ত প্রতিরোধে তিনি ও তার সংগঠন বিএইচআরএফ চট্টগ্রাম বার এসোসিয়েশনের পাশে থাকবে মর্মে ঘোষণা দেন।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা বার এর নবনির্বাচিত সভাপতি এডভোকেট মোঃ নাজিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এ.এস.এম বজলুর রশিদ মিন্টু, এজিএস এডভোকেট মোহাম্মদ ইমরান, অর্থ সম্পাদক এডভোকেট মোশারফ হোছাইন, পাঠাগার সম্পাদক এডভোকেট মোঃ ফখরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মোহাম্মদ খোরশেদ আলম বেলাল, ক্রীড়া সম্পাদক মোঃ ওমর ফারুক, আইটি সম্পাদক এডভোকেট অলি আহমদ ও অন্যান্য বার নেতৃবৃন্দ।

এ সময় আরো উপস্থিত ছিলেন উক্ত সংগঠনের মহাসচিব এডভোকেট জিয়া হাবীব আহসান, বিএইচআরএফ প্যানেল এডভোকেটবৃন্দ যথাক্রমে এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট এ.এইচ.এম জসীম উদ্দিন, এডভোকেট সৈয়দ মোহাম্মদ হারুন, এডভোকেট জান্নাতুল নাঈম রুমানা, এডভোকেট প্রদীপ আইচ দীপু, এডভোকেট রুমানা ইয়াসমিন সোমা, এডভোকেট মো. সাইফুদ্দিন খালেদ, এডভোকেট মোঃ হাসান আলী,এড গোলাম মওলা মুরাদ, এডভোকেট মোঃ বদরুল হাসান, এডভোকেট মোঃ জিয়া উদ্দিন আরমান, মানবাধিকার কর্মী হাসান আল বান্না, কাসিফ মাহমুদ শান্তনু চৌধুরী, রিদুয়ানুল করিম নাভিল, টুম্পা দাশ প্রমুখ।

পুলিশী নির্যাতনের শিকার ভিকটিম পরিবারদের সাথে মতবিনিময় : দুপুর ১২টায় মানবাধিকার নেত্রী এডভোকেট এলিনা খান বিএইচআরএফ কর্তৃক পরিচালিত চাঞ্চল্যকর মামলা সমূহের বাদী ও ভিকটিম পরিবারের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে মানবাধিকার লইয়া’র্স টিম সদস্যগণ সহ মামলার খুঁটিনাটি বিষয় নিয়ে আলোচনা পর্যালোচনা করেন। এ সময় সম্প্রতি পাঁচলাইশ পুলিশের হেফাজতে নির্যাতিত মোস্তাকিম, চন্দনাইশের ডাবল মার্ডার মামলার বাদী রিনাত সুলতানা প্রমুখ উপস্থিত ছিলেন।

280 Views

আরও পড়ুন

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী