ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে অর্থনীতি বিভাগের প্রথম পুর্নমিলন

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ ফেব্রুয়ারি ২০২৩, ৬:২৯ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পিঠা উৎসব, আনন্দ র‍্যালি, আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজনে এটি অনুষ্ঠিত হয়।

শনিবার(৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ ভবন থেকে শুরু হয় আনন্দ র‌্যালি। বহুদিন পর সতীর্থদের সঙ্গে মিলিত হয়ে নাচে-গানে মাতোয়ারা হয়ে নানা বয়সের প্রাক্তন শিক্ষার্থীরা অংশ নেন র‌্যালিতে। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এসে শেষ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ। এসময় সহকারী অধ্যাপক মিথিলা তানজিলের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধাক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মতিনুর রহমান।

অর্থনীতি বিভাগের ২০০২-০৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন আজিম। তিনি বলেন, ২০১৮ সালে সমাবর্তনে এসেছিলাম ওই সময় অনেক ভালো লেগেছিলো। তারপর যখন শুনলাম পুর্নমিলনী হবে এ কথা শুনার সাথে সাথেই রেজিস্ট্রেশন করে ফেললাম। আজ সেই মাহেন্দ্র দিন। সিনিয়র, জুনিয়র, বন্ধু সকলের সাথে দেখা হচ্ছে। এ এক অন্যরকম অনুভূতি। খুবই ভালো লাগছে। উপভোগ করছি। আশা করি আজকের দিন অনেক ভালো কাটবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, অর্থনীতি বিভাগ একটি চক্ষুষ্মান মানুষ তৈরির জন্য অন্যতম। আমাদের এমন কোনো জায়গা নাই যেখানে অর্থনীতি অনুপ্রবেশ নাই। একটি দেশ কিংবা পুরো বিশ্বের মূল চাবিকাঠি হচ্ছে অর্থনীতি। আমার দৃঢ়বিশ্বাস শিক্ষায়, প্রশাসনে এবং স্মার্ট বাংলাদেশ গড়ার জায়গাটায় আমাদের অর্থনীতি বিভাগের অ্যালামনাইরা অবদান রাখবে। আর এই প্লাটফর্মটা নিজ বিভাগের এবং বিশ্ববিদ্যালয়ের অনুজদের জন্যও তৈরি করে দিবে।

১৯৮৭ সাল থেকে ২০২০-২১ সাল পর্যন্ত বিভিন্ন ব্যাচের প্রায় ১৪০০ অ্যালামনাই এবং তাদের পরিবারের সদস্যছাড়াও বিভাগের বর্তমান শিক্ষার্থীরাও পুনর্মিলন অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। সারাদিনব্যাপী আয়োজনে ছিলো বিভিন্ন ব্যাচের প্রাক্তনদের স্মৃতিচারণ, ব্যাচ ভিত্তিক পরিবেশনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্নভোজ, র‌্যাফেল ড্র।

এর আগে গত ৩রা ফেব্রুয়ারি মীর মোশাররফ ভবন প্রাঙ্গণে বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

186 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য