ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

আটোয়ারীতে বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরণ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৬ ফেব্রুয়ারি ২০২৩, ৫:১৬ অপরাহ্ণ

Link Copied!

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি:

পঞ্চগড়ের আটোয়ারীতে বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরন করা হয়েছে। বুধবার দিনব্যপী উপজেলা প্রশাসনের আয়োজনে আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে বাই সাইকেল সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

উজেলার ৬ ইউনিয়নের মাধ্যমিক স্কুল, কলেজ পর্যায়ে অধ্যায়নরত স্কুল, মাদ্রাসা ও কলেজগামী ছাত্রীদের মধ্যে প্রায় ৫০০ জন বালিকা অংশ নেয় এই প্রতিযোগিতায়। এতে ১০০ মিটার, ৬০০ মিটার বাই সাইকেল রেস এবং ধীর গতিতে সাইকেল চালানোতে অংশ গ্রহণ করেন শিক্ষার্থীরা।

প্রতিযোগিতা শুরু হওয়ার আগে মডেল পাইলট স্কুল মাঠ থেকে একটি বর্ণাঢ্য সাইকেল র‌্যালি বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মাঠে এসে বাই সাইকেল প্রতিযোগিতা ও রিফ্লেক্টর স্টিকার বিতরণ অনুষ্ঠানে যোগ দেয়।

প্রতিযোগিতা শেষে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহজাহান, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হুমায়ূন কবীর, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, উপজেলার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম ও গণমাধ্যম কর্মী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থীরা।

অনুষ্ঠানের সভাপতি জানান, শিল্প-বিপ্লব এবং যানবাহনের অধিক চাপের কারণে বর্তমান বিশ্বের পরিবেশ হুমকির মুখে। আগামীতে সুন্দর পৃথিবী তৈরির জন্য সাইকেল বাহন হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে এবং শিক্ষার্থীদের উৎসাহ দিতেই মূলত এই প্রতিযোগিতার আয়োজন করা।

189 Views

আরও পড়ুন

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য

সাংসদ আবদুচ ছালামের সাথে বোয়ালখালী প্রাথমিক শিক্ষা পরিবারের মতবিনিময়

জবি গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গরম নিয়ে চিফ হিট অফিসারের পরামর্শ

জানা গেলো ঈদুল আজহার সম্ভাব্য তারিখ