ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

মারোত এর ৩৬ তম মানসিক রোগী হস্তান্তর

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ জানুয়ারি ২০২৩, ১:১৫ পূর্বাহ্ণ

Link Copied!

**************************************
মানসিক রোগীদের তহবিল (মারোত) এর প্রশংসনীয় উদ্যোগে টেকনাফে মানসিক রোগী মোহাম্মদ তাজউদ্দীন নিশান(১৮)কে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এটি ৩৬তম মানসিক রোগী নিজ পরিবারের মাঝে হস্তান্তর। মারোত এর আগে আরও ৩৫জন মানসিক ভারসাম্যহীন রোগীকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। ৮ই জানুয়ারি সকাল ১০.৩০ মিনিটে এক অনাড়ম্বর অনুষ্টানে তাজউদ্দীনকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
মানসিক রোগীদের তহবিল (মারোত) এর সভাপতি আবু সুফিয়ান জানান, ফেনী জেলার দাগনভুংগা উপজেলার নোয়াদ্দা গ্রামের আলতাফ মুহুরী বাড়ীর গিয়াসউদ্দিন এর ছেলে তাজউদ্দীন। জন্মের সময় মাকে হাড়ায় সে,সেই থেকেই দাদা-দাদী কাছে থেকে মানুষ। কিছুদিন আগে এসএসসি পরীক্ষায় ফল খারাপ হওয়ায় মনের দুঃখে ঘর থেকে বেড়িয়ে পড়ে। ঘুরতে ঘুরতে টেকনাফ উপজেলার বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে গিয়ে মারোত কেন্দ্রীয় সহসভাপতি ঝুন্টু বড়ুয়া র দৃষ্টিতে পড়ে। ঝুন্টু বড়ুয়া তাকে ডেকে আদরের সহিত তার নাম পিতার নাম জিজ্ঞেস করলে কিছুটা মিলিয়ে এলাকার মেম্বার এর মাধ্যমে তার পরিবারের নিকট যোগাযোগ করে। তার পরিবার র পক্ষ থেকে তাকে নেওয়ার আগ্রহ প্রকাশ করা হলে তাদেরকে টেকনাফ আসার আমন্ত্রণ জানানো হয়েছে। তাজউদ্দীন এর চাচা আবদুর রহিম সহ দুইজন টেকনাফ আসলে মারোতের পক্ষ থেকে তাদেরকে রিসিভ করে পরিবার পরিজনদের সাক্ষাতের সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

মানসিক ভারসাম্যহীন তাজউদ্দীনকে পরিবারের কাছে তুলে দেওয়ার সময় সংগঠনের পক্ষ থেকে এক সংক্ষিপ্ত আলোচনা সভা মানসিক রোগীদের তহবিল (মারোত) এর সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভুমি জনাব এরফানুল হক চৌধুরী। এছাড়া সংগঠন এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, সহসভাপতি ঝুন্টু বড়ুয়া, সহসাধারণ সম্পাদক মোবারক হোসেন ভুইয়া, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, আইটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, ত্রান ও পুনর্বাসন সম্পাদক মোহাম্মদ ফেরদৌস ইসলাম ,সদস্য মোশাররফ হোসেন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হস্তান্তর শেষে মারোত এর পক্ষে ভিক্টিম এর পরিবার র নিকট শুভেচ্ছা জানানো হয়। এসময় ভিক্টিমের পরিবারের পক্ষ থেকে মারোতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

প্রধান অতিথি তার বক্তৃতায় মারোত এর মানবিক কার্যক্রম এর ভুয়সী প্রশংসা করেন ও নিয়মিত কার্যক্রম পরিচালনায় সহযোগিতার আশ্বাস দেন।
মারোত প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল মানবিক কার্যক্রম এ জড়িত সকলের প্রতি ধন্যবাদ দেন।

131 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন