ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

পালংখালীতে দুই মেম্বার গ্রুপের মাঝে ব্যাপক সংঘর্ষে আহত -১০

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ জানুয়ারি ২০২৩, ১:৩০ পূর্বাহ্ণ

Link Copied!

জাহেদ,স্টাফ রিপোর্টার:

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ক্রাইম জোন খ্যাত পূর্ব ফারিরবিল এলাকার বটতলীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই মেম্বার গ্রুপের ব্যাপক সংঘর্ষ ও গুলাগুলির ঘটনা ঘটে।দুই গ্রুপ দফায় দফায় অস্ত্রের মহড়া দেয়।এসময় নারীসহ ১০ জন আহত হয়েছে।খবর পেয়ে উখিয়া থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শনে আসে। তার আগেই অস্ত্রধারীরা ঘটনাস্থল ত্যাগ করায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেল ৩টার দিকে পালংখালীর ৯ নং ওয়ার্ডের বটতলী এলাকায় এ ঘটনা ঘটে।

স্হানীয় সূত্রে পাওয়া, পালংখালী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বর্তমান মেম্বার জাফরুল ইসলাম বাবুল এর গ্রুপ ও সাবেক মেম্বার সোলতান আহমদ এর গ্রুপের মাঝে মাছের প্রজেক্ট নিয়ে দীর্ঘদিন বিরোধ চলে আসছিল।এরই জেরে বৃহস্পতিবার দুপুরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে নারীসহ ১০ জন আহত হয়েছে। আহতদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক হওয়ায় চট্টগ্রামে রেফার করা হয়েছে বলে জানান স্হানীয় ইউপি সদস্য জাফরুল ইসলাম।

এরিমধ্যে সমাজিক যোগাযোগ মাধ্যমে অস্ত্র সহ ভিডিও ভাইরাল হয়েছে।যেখানে সোলতান আহমদ মেম্বার সাদা হাপহাতা শার্ট পরে অস্ত্র নিয়ে মহড়া দিচ্ছে এবং আরও দেখা গেছে জ্যাকেট পরিহিত ইমাম হোসেন লালু (বরখাস্ত হওয়া পুলিশ), লুৎফুর রহমান,জাহেদ হোসেন,আবুল ফয়েজ সহ অসংখ্য অস্ত্রধারী সন্ত্রাসী।

ঘটনায় গুলিবিদ্ধ আহতরা হলেন,আব্দুল গফুরের ছেলে মন্জুর আলম, গফুর আলমের ছেলে রাসেল,আনোয়ার সহ আরও ১০ থেকে ১২ জন ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছে।

এবিষয়ে স্হানীয় ইউপি সদস্য জাফরুল ইসলাম বাবুল জানিয়েছেন, কক্সবাজার জেলার আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যম ভাইয়েরা জানেন যে বটতলীর সাবেক মেম্বার সোলতান আহমদ একজন ইয়াবা গডফাদার, সেই পুরো এলাকা ইয়াবার স্বর্গরাজ্যে পরিনত করেছেন। আমি মেম্বার হওয়ার পর থেকে আমার ওয়ার্ডকে মাদকমুক্ত করতে আইনশৃঙ্খলা বাহিনীকে বিভিন্নভাবে সহযোগিতা করায় সোলতান আহমদ ও তার লোকজন বিভিন্ন সময় আমার পরিবার ও সমর্থকদের মারধর করছে এমনি আমার মাছের প্রজেক্টে আগুন লাগিয়ে দেয়। এরি সূত্রধরে আজ সোলতান আহমদ গ্রুপ অস্ত্রসজ্জিত হয়ে আমার লোকজনের উপর গুলি করে। এতে অনেকে আহত হয়েছে। পরে আমি জাতীয় পুলিশ সেবা ৯৯৯এ কল দিলে পুলিশ ঘটনাস্থলে আসে।

এবিষয়ে সাবেক মেম্বার সোলতান আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন,আমার জমিনে ধান রোপণ করতে যাওয়া লোকদের উপর রোহিঙ্গা সন্ত্রাসী ভাড়া করে এনে অতর্কিত গুলি চালিয়েছেন জাফর মেম্বার। এতে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন,হেলাল, বেলাল সহ আরও কয়েকজন।ভিড়িওতে অস্ত্র নিয়ে যাদের দেখা গিয়েছে তারা রোহিঙ্গা সন্ত্রাসী।ঘটনা ঘটার আগে আমি কক্সবাজার জেলা পুলিশকে অবহিত করেছিলাম।

এবিষয়ে উখিয়া থানা ওসি শেখ মোহাম্মদ আলী জানান,এবিষয়ে এখনও পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি।খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে খুব দ্রুত অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

162 Views

আরও পড়ুন

সুসং দুর্গাপুরে ব্যতিক্রমধর্মী আনন্দমেলা ও কিছু প্রস্তাব

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত