ঢাকাশনিবার , ২০ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাগরপুর উপজেলা আওয়ামীলীগ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ জানুয়ারি ২০২৩, ৭:২৬ পূর্বাহ্ণ

Link Copied!

নাগরপুর( টাঙ্গাইল) প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের ৫১ তম বার্ষিকী আজ ১০ জানুয়ারি তিনি ১৯৭২ সালের আজকের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে সদ্য স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামের ধারাবাহিকতায় এদেশের মানুষকে স্বাধীনতার পথে নিয়ে যান। বন্দিদশা থেকে মুক্ত হয়ে তার দেশে ফেরার দিনটি তাই বিশেষভাবে তাৎপর্যপূর্ণ।

তাই এই দিনটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের উদ্দেশ্যে সারা বাংলাদেশের ন‍্যায় নাগরপুর উপজেলা আ’লীগের নেতৃত্বে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।পতাকা উত্তোলনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।এরপর সকাল ১১ ঘটিকার সময় নাগরপুর উপজেলা আ’লীগ কার্যালয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন বাংলাদেশ আ’লীগ নাগরপুর উপজেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক, নাগরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নাগরপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: কুদরত আলী।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নাগরপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি।এ সময়ে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর সবুর ও সৈয়দ নাজমুল হক তপন। নাগরপুর উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক ভিপি বিএম জহুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য মোঃ হাবিবুর রহমান হাবিব, সহবতপুর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল সরকার, আ’লীগ নেতা মো: ছানিয়ার সহ বিভিন্ন ইউনিয়ন আ’লীগের সভাপতি সাধারণ সম্পাদক, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

80 Views

আরও পড়ুন

রাবিতে গ্রীন ভয়েস এর ১৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লেখক জুবায়েদ মোস্তফার নতুন কবিতা–“খরার দিনে আগমন”

নাগরপুরে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত 

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত