ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

নাগরপুরের সন্তান তারানা হালিম বাংলাদেশ আ.লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হয়েছেন

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ জানুয়ারি ২০২৩, ৭:৪০ পূর্বাহ্ণ

Link Copied!

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি ঃ

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটিতে প্রথমবারের বারের মতো সম্মানিত সদস্য নির্বাচিত হয়েছে টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ধুবড়িয়া গ্রামের কৃতি সন্তান বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাবেক মহিলা বিষয়ক সম্পাদক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় সাবেক সভাপতি, জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সাবেক দুইবারের সংসদ সদস্য এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সাবেক প্রতিমন্ত্রী এড. তারানা হালিম।

রোববার (১ জানুয়ারি) রাতে গণভবনে বৈঠক শেষে প্রেস ব্রিফিং করে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি তে এড. তারানা হালিম কে প্রথম বারের মতো কার্য নির্বাহী কমিটির সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে সাবেক প্রতিমন্ত্রী এড. তারানা হালিম বলেন, আমার প্রতি আস্থা রেখে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু তনয়া, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপা আমাকে প্রথম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের মতো একটি প্রাচীন ও মহান সংগঠনে সদস্য পদে মনোনীত করেছেন। আমি পরম করুনাময় সৃষ্টিকর্তা ও আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি। আপা যে দায়িত্ব আমাকে অর্পণ করেছে, সেই দায়িত্ব আমি সততা ও নিষ্ঠার পথ অনুসরণ করে যথাযথ ভাবে পালন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করবো।

উল্লেখ্য, এড. তারানা হালিম আগস্ট ১৯৬৬ সালে টাঙ্গাইলে জন্ম গ্রহণ করেন। তার পিতা এম এ হালিম ছিলেন আয়কর কমিশনার ও পরবর্তীকালে বাংলাদেশ অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব, এবং মা আখতার হালিম বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। তাদের তিন সন্তানের মধ্যে তিনি কনিষ্ঠ। তার পৈত্রিক বাড়ি টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার ধুবড়িয়া ইউনিয়নে। শিক্ষা জীবনে তিনি ১৯৮৪ সালে হলিক্রস কলেজ থেকে প্রথম বিভাগে উচ্চ মাধ্যমিক পাস করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক দুইটি পরীক্ষায় ঢাকা শিক্ষা বোর্ডে তার অবস্থান ছিল নবম। এরপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন এবং সেখান থেকে এলএলবি ও এলএলএম সম্পন্ন করেন।

রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন কালে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে পর্যায়ক্রমে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক এবং একই সংগঠনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে তিনি জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সংসদ সদস্য হিসেবে প্রথম নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এছাড়া তিনি বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিরও সদস্য ছিলেন। তিনি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

77 Views

আরও পড়ুন

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য