ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

দোয়ারাবাজারে জমি নিয়ে বিরোধ, ফলন্ত ফসল নষ্ট করল প্রতিপক্ষ

প্রতিবেদক
নিউজ এডিটর
১০ জানুয়ারি ২০২৩, ৯:৪২ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

জমি নিয়ে বিরোধের জেরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার এক অসহায় কৃষক নুরুজ্জামানের ক্ষেতের ফলন্ত ফসল নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষ।

প্রায় ১৫ শতাংশ জমির বেগুনের চারা তুলে ফেলে ফলন্ত ফসল নষ্ট করা হয়েছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। উপজেলার বাংলাবাজার ইউনিয়নের উস্তেঙ্গেরগাওঁ গ্রামে ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় ফসল নষ্টের বিচার চেয়ে ভুক্তভোগী পরিবারটি সোমবার (৯ জানুয়ারি) একই গ্রামের ছয়জনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ থেকে জানা গেছে, নুরুজ্জামান তার নিজের দখলীয় কৃষি জমিতে সোমবার(৯ ডিসেম্বর) সকাল ৮ টা মধ্যে একই গ্রামের সাবেক ইউপি সদস্য আয়াত আলী,মোহাম্মদ আলী, ফয়সাল মিয়া,বাতেন মিয়া,জাকির হোসেন,কবির মিয়া চারা তুলে ফেলে ১৫ শতাংশ জমির বেগুন সম্পূর্ণ নষ্ট করে চলে যায়। যার ক্ষতির পরিমাণ আনুমানিক ৫০ হাজার টাকা বলে দাবি ভুক্তভোগীদের।

ভুক্তভোগী নুরুজ্জামান বলেন,সাবেক মেম্বার আয়াত আলীর নেতৃত্বে আমার রোপণ করা ফলন্ত বেগুন গাছ জমির ফসল নষ্ট করছে, সুষ্ঠু বিচার চাই।
স্থানীয় তুলু মিয়া জানান,নুরুজ্জামানের পিতা খোরশেদ আলম ২৫বছর ধরে জমি চাষাবাদ করছে তাদের সাথে অন্যায় ভাবে ফসলী জমি নষ্ট করছে।

অভিযুক্ত সাবেক ইউপি সদস্য আয়াত আলী অভিযোগ অস্বীকার করে জানান স্থানীয় মেম্বারসহ এলাকাবাসী জানেন জমি আমার,সে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা দোয়ারাবাজার থানার
এএসআই তাইজ উদ্দিন বলেন, ‘অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলছে, সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেব।’

86 Views

আরও পড়ুন