ঢাকামঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

জৈন্তাপুরে বিভিন্ন প্রতিষ্টানে বই বিতরণ,উৎফুল্ল শিক্ষার্থীরা।

প্রতিবেদক
নিউজ এডিটর
২ জানুয়ারি ২০২৩, ১২:২৪ পূর্বাহ্ণ

Link Copied!

জৈন্তাপুর (সিলেট) থেকে নিজস্ব সংবাদদাতা:

পুরনো বছরের স্মৃতি-কে বিদায় জানিয়ে নতুন বছর ২০২৩’র আগমনে সারাদেশের ন্যায় জৈন্তাপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বছরের প্রথমদিনে স্কুলের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার মধ্য দিয়ে পালিত হলো বই উৎসব।
শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় জৈন্তাপুর সরকারি উচ্চ বিদ্যালয় সহ বিভিন্ন স্কুলে উৎযাপিত হয় বই উৎসব।
গত ১ লা জানুয়ারী রোববার বছরের প্রথম দিনে অত্যান্ত আনন্দমুখর পরিবেশে বিদ্যালয় প্রাঙ্গণে স্কুলের সকল শিক্ষার্থীদের অংশগ্রহণ, অতিথি ও অভিভাবকদের উপস্থিতিতে বই উৎসব অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
সকাল ১১টায় বই উৎসব অনুষ্ঠান শুরু হয়।
এতে সভাপতিত্ব করেন জৈন্তাপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রিপা মনি দেবী। স্কুলের সহকারী শিক্ষক কবির আহমেদ চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল আহমদ।
পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।
স্কুলের প্রধান শিক্ষিকা শাহানা জাফরিন রোজী স্বাগত রাখেন।
প্রধান অতিথির বক্তব্যে কামাল আহমদ বলেন, বর্তমান সরকারের উন্নয়ন নীতির অন্যতম হচ্ছে শিক্ষা ক্ষেত্রে উন্নয়ন। আজ থেকে ১৫ বছর আগেও বছরের প্রথম তিন মাসেও শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে ব্যার্থতার পরিচয় দিয়েছিলো । শেখ হাসিনা ক্ষমতা গ্রহনের পর বছরের প্রথম দিনের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে এই সাফলতার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন এবং তা ভবিষ্যতেও থাকবে। মানুষের মৌলিক অধিকার শিক্ষা অর্জনের জন্য নিম্নআয়ের মানুষের দুঃশ্চিতা করতে হয় না।

তিনি জৈন্তাপুরে বিশেষ করে শিক্ষাবিস্তার ও শিক্ষা প্রতিষ্ঠান উন্নতিকরণে স্হানীয় সাংসদ প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এমপি’র অবদানের কথা তুলে ধরেন।

সভাপতির বক্তব্যে রিপা মনি দেবী বলেন, সরকার গৃহীত শিক্ষা ও শিক্ষার্থীদের উন্নয়নমুলক কাজ বাস্তবায়ন করে যাচ্ছে।

বই উৎসবে সকল অতিথি, অবিভাবক ও ছাত্রছাত্রীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। নতুন ক্লাসে উত্তির্ন হওয়া শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা মো: সিদ্দিকুর রহমান, জৈন্তাপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার (মাধ্যমিক) আজিজুল হক খোকন, জৈন্তাপুর প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম,সহকারী প্রধান শিক্ষক জহর কুমার সিংহ,সহকারী শিক্ষক মো: নজির উদ্দিন,তফাজ্জল হোসেন,তপন কান্তি দেব,সাইফুল আলম,মো: আনোয়ার হোসেন, মো: তহা মিয়া,সুমন চন্দ্র ঘোষ, রেজাউল করিম ও জৈন্তাপুর প্রেসক্লাবের অর্থ সম্পাদক শাহজাহান কবির খান।

68 Views

আরও পড়ুন