ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

পাহাড়ের তিন জেলায় এলজিইডি'র মানব বন্ধন ;
চসিক প্রকল্প পরিচালক প্রকৌশলীর ওপর হামলার নিন্দা, প্রতিবাদ

প্রতিবেদক
নিউজ এডিটর
৩১ জানুয়ারি ২০২৩, ১:৫২ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

কর্তব্যরত চট্টগ্রাম সিটি কপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো: গোলাম ইয়াজদানী’র ওপর সন্ত্রাসী কায়দায় ঠিকাদারদের হামলার তীব্র নিন্দা, প্রতিবাদ ও দ্রুত বিচার দাবিতে সোমবার রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলা এলজিইডি’র প্রকৌশলী -কর্মচারীরা পৃথক পৃথকভাবে ১ ঘন্টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করেছে।

রাঙামাটি পার্বত্য জেলা এলজিইডি কার্যালয়ে সোমবার’র বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত এ মানব বন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: আব্দুর রশীদ খান, নির্বাহী প্রকৌশলী আহমেদ শফি, নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা সহ জেলা- উপজেলার বিভিন্ন স্তরের প্রকৌশলী ও কর্মচারীগণ।

একই সময়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলাম নের্তৃত্বে জেলা- উপজেলা পর্যায়ের বিভিন্ন স্তরের প্রকৌশলী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বান্দরবান পার্বত্য জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল ইসলাম মজুমদারের নের্তৃত্বে বিকেল ৩ টা থেকে ৪ টা পর্যন্ত মানব বন্ধন কর্মসূচি পালন করে। এতে জেলা উপজেলার বিভিন্ন পদবী’র প্রকৌশলীসহ কর্মচারীগণ অংশ গ্রহন করেছে।

উল্লেখ্য গত রোববার বিকেল আনুমানিক ৪ টার সময় নিজ দপ্তরে দায়িত্ব পালনকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রকল্প পরিচালক প্রকৌশলী মোঃ গোলাম ইয়াজদানী (আইইবি/এফ-৬২৬৩) ‘র প্রায় ২০-২৫ জন ঠিকাদার সন্ত্রাসী কায়দায় হামলা চলায়।

সরকারী দায়িত্ব পালনকালে একজন প্রকৌশলীকে শারিরীকভাবে লাঞ্চনা করা আইনত দণ্ডনীয় অপরাধ। এধরণের নেক্কারজনক ঘটনায় প্রকৌশলীগণ ক্ষু্দ্ধ হয়ে ওঠেছে দাবী করে মানব বন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ এবং ডেন্টাপ্ল্যান-২১০০ বাস্তবায়নে প্রকৌশলীরা নিরলসভাবে দায়িত্ব পালন করছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাবহ থাকবে। কিন্তু সাম্প্রতিক সময়ে লক্ষ্য করা যচ্ছে যে, সরকারি দায়িত্ব পালনকালে প্রকৌশলীরা বিভিন্নভাবে লাঞ্চিত হচ্ছে।

বক্তাগণ আরও বলেন, এ ঘটনায় স্থানীয় অবকাঠামো উন্নয়ন এবং ব্যবস্থাপনা, কর্মসংস্থান সৃষ্টি, আর্থ-সমাজিক উন্নয়ন, দারিদ্র দূরীকরণ এবং প্রধানমন্ত্রী ঘোষিত স্থানীয় উন্নয়ন কার্যক্রমের সাথে সাথে দেশের সার্বিক উন্নয়ন কার্যক্রমে বিঘ্ন ঘটানোর ষড়যন্ত্র চলছে বলতে হবে। কারণ উন্নয়নের সাথে জড়িত হাতগুলো গুটিয়ে থাকলে, উন্নয়ন অগ্রযাত্রাও থেমে যাবে।

110 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন