ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

কমলগঞ্জ ১৩ জানুয়ারী মণিপুরী আন্তঃ যুব ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ জানুয়ারি ২০২৩, ৩:৩৯ অপরাহ্ণ

Link Copied!

নির্মল এস পলাশ, কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুবিল গ্রামে বাংলাদেশ মণিপুরী যুব কল্যাণ সমিতি, যুব কল্যাণ সমিতি ভানুবিল শাখার আয়োজনে বাংলাদেশের মণিপুরীদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা আগামীকাল (১৩ জানুয়ারী) শুক্রবার বিকাল ৩টা শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে।

বিকাল সাড়ে ৩টায় টায় জাতীয় পতাকা ও সংগঠনের ১৩ টি শাখা কমিটির পতাকা উত্তোলনের মধ্যদিয়ে ১৩ তম মণিপুরী আন্তঃ যুব ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ মণিপুরী যুব আন্ত: ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন করবেন অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

মণিপুরী জনগোষ্ঠীর একটি সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা আসর। বাংলাদেশে বসবাসরত বিভিন্ন অঞ্চলের খেলোয়াড় মণিপুরী যুব কল্যাণ সমিতির ১৩ টি শাখা সংগঠনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতি দুই বছর পর এই ক্রীড়া প্রতিযোগিতা যুব কল্যাণ সমিতির অনুমোদন ক্রমে বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হয় থাকে। প্রথম বারের মতো ভানুবিল গ্রামে বৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন সুন্দর ও সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে আয়োজক কমিটি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার লোক সমাগম হবে ক্রীড়া প্রতিযোগিতা উপভোগ করতে। এদিকে ভানুবিল গ্রামে জুড়ে সাজ সাজ অবস্থা ও গ্রামের লোকদের মাঝে আনন্দের বন্যা বইছে। মাঠগুলোকে খেলার উপযোগী করে ও নানার রঙের ব্যানার ফেষ্টুনে সাজানো হয়েছে। দূরের খেলোয়াড়দের থাকার খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। যুব কল্যাণ সমিতির কেন্দ্রীয় পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহ আলাপকালে বলেন ভানুবিল একটি ঐতিহ্যবাহী গ্রাম প্রতিযোগিতার আয়োজনে কাজ শেষ পর্যাযে ও ভানুবিল সুন্দর আয়োজনে সকল প্রস্তুতি গ্রহণ করেছে। আশারাখি সকলের সহযোগিতা সাফল হবে।

ক্রীড়া প্রতিযোগিতা রয়েছে ফুটবল,ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, দাবা,তীরন্দাজ। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন ধরণের মণিপুরী সাংস্কৃতিক পরিবেশনা নৃত্য ও গান এছাড়া ঢাকা থেকে আমন্ত্রিত সংগীত শিল্পী আশিক সংগীত পরিবেশন করবেন।

240 Views

আরও পড়ুন

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া