ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ জানুয়ারি ২০২৩, ৭:২৯ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে র‍্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার(১০জানুয়ারি) বেলা ১১টায় প্রশাসন ভবন চত্বর হতে উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‌্যালি বের করা হয়। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে সমবেত হবে।

র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এসময় ইবি শিক্ষক সমিতি, শাপলা ফোরাম এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ একে একে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকের দিনের বাংলাদেশের সত্যি ইতিহাস যদি না জানে মিথ্যার উপর দাঁড়িয়ে ওই সেদিনের পচাত্তরের কুলাঙ্গাররা আজকের ইতিহাস থেকে বিতাড়িত। আজকের দিনের ইতিহাসগুলো নতুন প্রজন্মকে জানান। ইতিহাস বানানো যায় না, ইতিহাস ঐতিহাসিক ভাবে সৃষ্টি হয়।

তিনি এ প্রজন্মকে উদ্দেশ্য করে আরও বলেন, আমরা এক ধরণের স্থাপতি। মানুষের আত্মার পরিবর্তনের, চিন্তা পরিবর্তনের স্থাপতি। সেই সত্যের সাথে থেকে আগামী দিনের বাংলাদেশ গড়তে সকলে একত্রে এগিয়ে যাই।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

74 Views

আরও পড়ুন

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার

মানবতার ফেরিওয়ালা

রাজশাহীর দুই উপজেলায় আট চেয়ারম্যান প্রার্থী

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।