ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

শেখ হাসিনার সরকারের সময়েই ছাতকে শিক্ষা ব্যবস্থার উন্নয়ণ হয়েছে–মুহিবুর রহমান মানিক এমপি

প্রতিবেদক
নিউজ এডিটর
৩ জানুয়ারি ২০২৩, ১:৩৭ পূর্বাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার:
ছাতক-দোয়ারাবাজার নির্বাচনী এলাকার সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন,এ সরকারের সময়ে ছাতক-দোয়ারাবাজারে শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ণ সাধিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারণেই এ অঞ্চলের শিক্ষা ব্যবস্থা,যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ ও স্বাস্থ্য খাতের কাঙ্খিত উন্নয়ণ সম্ভব হয়েছে। তিনি বলেন আওয়ামীলীগ সরকারের সময়েই ছাতক- দোয়ারারের সকল উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানগুলো (কলেজ) গড়ে উঠেছে। বিভিন্ন স্কুল,কলেজ ও মাদ্রাসায় নির্মিত হচ্ছে নতুন- নতুন একাডেমিক ভবন। এ সব কারণে এখানে প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে।
বিগত দিনে এ অঞ্চলে শিক্ষার উন্নয়ণের জন্য কেউ কাজ করে নি। উন্নয়ণকে বাঁধাগ্রস্থ করে রেখেছিলো একটি মহল। শেখ হাসিনার নেতৃত্বের সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। আগামীতেও এসব এলাকায় আরো উন্নয়ণ সাধিত হবে। উন্নয়ণের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে ও শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে হবে।

সোমবার (২ জানুয়ারি) বিকালে ছাতকের পালপুর হাইস্কুল এন্ড কলেজের তিন তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবন, পালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন,পালপুর কমিউনিটি ক্লিনিক,পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার নতুন ভবনের উদ্ভোধন এবং ৩ কোটি টাকা ব্যয়ে পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে হাইস্কুল মাঠে আয়োজিত এক সভায় প্রধান অতিথি বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন।

পালপুর হাইস্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও মঈনপুর জনতা কলেজের ইংরেজি প্রভাষক রুহুল আমিন শিবলুর পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ লিপি বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায়, দোলারবাজার ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাবেক চেয়ারম্যান শায়েস্তা মিয়া।

বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মাষ্টার আওলাদ হোসেন,আওয়ামীলীগ নেতা আফজাল হোসেন,সাবেক চেয়ারম্যান আব্দুল মছব্বির,আখলাকুর রহমান, পালপুর হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোস্তাকুর রহমান মোস্তাক,পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বকর সিদ্দিক,আওয়ামীলীগ নেতা আব্দুলখালিক,হাফিজ আব্দুল জলিল,আব্দুল আলীম, হাজী আকিক মিয়া,গিয়াস মিয়া,ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য টি এম রায়হান,বিদ্যালয়ের শিক্ষিকা ফারজানা ইয়াসমিন,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক কৃপেশ চন্দ, স্থানীয় মাহমুদুর রহমান কবির, কাওছার আহমেদ, শেখ মাসুদ পারভেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থী সীমা বেগম।

পালপুর হাইস্কুল এন্ড কলেজ ও পালপুর জালালিয়া আলিম মাদ্রাসার যৌথ উদ্যোগে আয়োজিত সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফিজ জুয়েল আহমদ ও গীতা পাঠ করেন সঞ্জিত বিশ্বাস।##

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর