ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

মারোত এর ৩৬ তম মানসিক রোগী হস্তান্তর

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ জানুয়ারি ২০২৩, ১:১৫ পূর্বাহ্ণ

Link Copied!

**************************************
মানসিক রোগীদের তহবিল (মারোত) এর প্রশংসনীয় উদ্যোগে টেকনাফে মানসিক রোগী মোহাম্মদ তাজউদ্দীন নিশান(১৮)কে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এটি ৩৬তম মানসিক রোগী নিজ পরিবারের মাঝে হস্তান্তর। মারোত এর আগে আরও ৩৫জন মানসিক ভারসাম্যহীন রোগীকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। ৮ই জানুয়ারি সকাল ১০.৩০ মিনিটে এক অনাড়ম্বর অনুষ্টানে তাজউদ্দীনকে পরিবারের নিকট হস্তান্তর করা হয়।
মানসিক রোগীদের তহবিল (মারোত) এর সভাপতি আবু সুফিয়ান জানান, ফেনী জেলার দাগনভুংগা উপজেলার নোয়াদ্দা গ্রামের আলতাফ মুহুরী বাড়ীর গিয়াসউদ্দিন এর ছেলে তাজউদ্দীন। জন্মের সময় মাকে হাড়ায় সে,সেই থেকেই দাদা-দাদী কাছে থেকে মানুষ। কিছুদিন আগে এসএসসি পরীক্ষায় ফল খারাপ হওয়ায় মনের দুঃখে ঘর থেকে বেড়িয়ে পড়ে। ঘুরতে ঘুরতে টেকনাফ উপজেলার বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে গিয়ে মারোত কেন্দ্রীয় সহসভাপতি ঝুন্টু বড়ুয়া র দৃষ্টিতে পড়ে। ঝুন্টু বড়ুয়া তাকে ডেকে আদরের সহিত তার নাম পিতার নাম জিজ্ঞেস করলে কিছুটা মিলিয়ে এলাকার মেম্বার এর মাধ্যমে তার পরিবারের নিকট যোগাযোগ করে। তার পরিবার র পক্ষ থেকে তাকে নেওয়ার আগ্রহ প্রকাশ করা হলে তাদেরকে টেকনাফ আসার আমন্ত্রণ জানানো হয়েছে। তাজউদ্দীন এর চাচা আবদুর রহিম সহ দুইজন টেকনাফ আসলে মারোতের পক্ষ থেকে তাদেরকে রিসিভ করে পরিবার পরিজনদের সাক্ষাতের সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

মানসিক ভারসাম্যহীন তাজউদ্দীনকে পরিবারের কাছে তুলে দেওয়ার সময় সংগঠনের পক্ষ থেকে এক সংক্ষিপ্ত আলোচনা সভা মানসিক রোগীদের তহবিল (মারোত) এর সভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভুমি জনাব এরফানুল হক চৌধুরী। এছাড়া সংগঠন এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, সহসভাপতি ঝুন্টু বড়ুয়া, সহসাধারণ সম্পাদক মোবারক হোসেন ভুইয়া, অর্থ সম্পাদক আজিম উদ্দিন, আইটি সম্পাদক মোহাম্মদ হোসাইন আমিরী, ত্রান ও পুনর্বাসন সম্পাদক মোহাম্মদ ফেরদৌস ইসলাম ,সদস্য মোশাররফ হোসেন সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। হস্তান্তর শেষে মারোত এর পক্ষে ভিক্টিম এর পরিবার র নিকট শুভেচ্ছা জানানো হয়। এসময় ভিক্টিমের পরিবারের পক্ষ থেকে মারোতকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

প্রধান অতিথি তার বক্তৃতায় মারোত এর মানবিক কার্যক্রম এর ভুয়সী প্রশংসা করেন ও নিয়মিত কার্যক্রম পরিচালনায় সহযোগিতার আশ্বাস দেন।
মারোত প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল মানবিক কার্যক্রম এ জড়িত সকলের প্রতি ধন্যবাদ দেন।

2 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর