ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

বাবু নগর মাদ্রাসার শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
৮ জানুয়ারি ২০২৩, ১২:২৫ পূর্বাহ্ণ

Link Copied!

_________________________________________
মোহাম্মদ আতিকুল্লাহ চৌধুরী চট্টগ্রাম u

চট্টগ্রাম ফটিকছড়ি থানার অনর্ন্তগত এশিয়া উপমহাদেশের প্রচীনতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামিয়া ইসলামিয়া আজিজুল উলুম বাবু নগর মাদ্রাসার শতবার্ষিকী ও দস্তারবন্দী সম্মেলন সম্পন্ন হয়েছে ।

৪ই জানুয়ারি বুধবার থেকে শুরু করে ৬জানুয়ারী শুক্রবার আছর পর্যন্ত মাহফিল চলে। উক্ত মাহফিলে শত বছর যাবত দাওরা হাদীস অর্থাৎ মাস্টার সম্পন্নকারী দের পাগড়ী ও ব্যাগ প্রধান করা হয় এবং সমাপনী দিবসে শতবছরের ফারেগীনদের মধ্যে বিশেষ ব্যাক্তি বর্গদের পাগড়ী ও ব্যাগ প্রধান করা হয়। উক্ত সম্মেলনে জামিয়ার প্রধান আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী দা.বা. এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে ভারত, পাকিস্তান, বাহরাইন ও সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশের ইসলামী স্কলার এবং দেশের শীর্ষস্থানীয় উলামায়ে কেরামগণ দীনি জ্ঞানগর্ভ আলোচনা পেশ করেন।
উক্ত সম্মেলনে আলোচনা পেশ করেন, জামিয়া দারুল মাআরিফের সহকারী পরিচালক ফুরকানুল্লাহ খলিল, হাটহাজারী মাদরাসার শিক্ষক আনোয়ার শাহ আজহারী, জিরি মাদরাসার প্রধান মাওলানা খোবাইব, মাওলানা মুস্তাকুন্নবি, মুফতি রেজাউল করিম আবরার, মাওলানা জাবের হুসাইন কাসেমি, মুজাহেরুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা লোকমান, যাত্রাবাড়ী মাদরাসার প্রধান আল্লামা মাহমুদুল হাসান, পটিয়া মাদরাসার শাইখুল হাদিস আল্লামা মুফতি আহমদ উল্লাহ, মুফতি আজিজুল হক আল মাদানি, নদওয়াতুল উলামা লখনৌ ভারতের শাইখুল হাদিস আল্লামা ড. খালেদ,আল্লামা আবদুল হামিদ মধুপুরী, মাওলানা ইমদাদুল্লাহ নানুপুরী, মাওলানা জাকারিয়া আজহারি, অধ্যাপক মোস্তাফা কামাল, মাওলানা হাজী ইউসুফ, জামিয়া ওবাইদিয়া নানুপুরের পরিচালক মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, জামিয়া রহমানিয়া আজিজিয়ার পরিচালক মাওলানা মাহফুজুল হক, গাজী সানাউল্লাহ রহমানী, দেওবন্দের মুহাদ্দিস খোরশেদ আলম কাসেমী, হাজহাজারী মাদরাসার পরিচালক আল্লামা ইয়াহইয়া, হাটহাজারীর মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী।

আরও পড়ুন

ভারত-চীন সীমান্তের পরিস্থিতি স্থিতিশীল, কিন্তু অপ্রত্যাশিত

সংবিধানের আলোকে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : প্রাণিসম্পদ মন্ত্রী

পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন–সরকারকে মির্জা ফখরুল

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের