ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

নাগরপুর উপজেলা আওয়ামীলীগ স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ জানুয়ারি ২০২৩, ৭:২৬ পূর্বাহ্ণ

Link Copied!

নাগরপুর( টাঙ্গাইল) প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের ৫১ তম বার্ষিকী আজ ১০ জানুয়ারি তিনি ১৯৭২ সালের আজকের এই দিনে পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে সদ্য স্বাধীন বাংলাদেশে ফিরে আসেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ সংগ্রামের ধারাবাহিকতায় এদেশের মানুষকে স্বাধীনতার পথে নিয়ে যান। বন্দিদশা থেকে মুক্ত হয়ে তার দেশে ফেরার দিনটি তাই বিশেষভাবে তাৎপর্যপূর্ণ।

তাই এই দিনটি যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালনের উদ্দেশ্যে সারা বাংলাদেশের ন‍্যায় নাগরপুর উপজেলা আ’লীগের নেতৃত্বে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।পতাকা উত্তোলনের পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।এরপর সকাল ১১ ঘটিকার সময় নাগরপুর উপজেলা আ’লীগ কার্যালয়ে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে আসন অলংকৃত করেন বাংলাদেশ আ’লীগ নাগরপুর উপজেলা শাখার সংগ্রামী সাধারণ সম্পাদক, নাগরপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও নাগরপুর উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক আহবায়ক, নাগরপুর সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: কুদরত আলী।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন নাগরপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি মোঃ মতিয়ার রহমান মতি।এ সময়ে উপস্থিত ছিলেন নাগরপুর উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর সবুর ও সৈয়দ নাজমুল হক তপন। নাগরপুর উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খালিদ হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাবেক ভিপি বিএম জহুরুল আমিন, সাংস্কৃতিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, নাগরপুর উপজেলা আ’লীগের সদস্য মোঃ হাবিবুর রহমান হাবিব, সহবতপুর ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক মোঃ উজ্জ্বল সরকার, আ’লীগ নেতা মো: ছানিয়ার সহ বিভিন্ন ইউনিয়ন আ’লীগের সভাপতি সাধারণ সম্পাদক, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

ভারত-চীন সীমান্তের পরিস্থিতি স্থিতিশীল, কিন্তু অপ্রত্যাশিত

সংবিধানের আলোকে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : প্রাণিসম্পদ মন্ত্রী

পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন–সরকারকে মির্জা ফখরুল

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের