ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

ইবিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ জানুয়ারি ২০২৩, ৭:২৯ পূর্বাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে(ইবি) নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে র‍্যালি, শ্রদ্ধাঞ্জলি নিবেদন, দোয়া মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার(১০জানুয়ারি) বেলা ১১টায় প্রশাসন ভবন চত্বর হতে উপাচার্যের নেতৃত্বে আনন্দ র‌্যালি বের করা হয়। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল চত্বরে সমবেত হবে।

র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। এসময় ইবি শিক্ষক সমিতি, শাপলা ফোরাম এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ একে একে মৃত্যুঞ্জয়ী মুজিব মুর‌্যালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এসময় অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকের দিনের বাংলাদেশের সত্যি ইতিহাস যদি না জানে মিথ্যার উপর দাঁড়িয়ে ওই সেদিনের পচাত্তরের কুলাঙ্গাররা আজকের ইতিহাস থেকে বিতাড়িত। আজকের দিনের ইতিহাসগুলো নতুন প্রজন্মকে জানান। ইতিহাস বানানো যায় না, ইতিহাস ঐতিহাসিক ভাবে সৃষ্টি হয়।

তিনি এ প্রজন্মকে উদ্দেশ্য করে আরও বলেন, আমরা এক ধরণের স্থাপতি। মানুষের আত্মার পরিবর্তনের, চিন্তা পরিবর্তনের স্থাপতি। সেই সত্যের সাথে থেকে আগামী দিনের বাংলাদেশ গড়তে সকলে একত্রে এগিয়ে যাই।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন এবং তাঁর আত্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

আরও পড়ুন

ভারত-চীন সীমান্তের পরিস্থিতি স্থিতিশীল, কিন্তু অপ্রত্যাশিত

সংবিধানের আলোকে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : প্রাণিসম্পদ মন্ত্রী

পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন–সরকারকে মির্জা ফখরুল

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের