ঢাকাবৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

বিশ্ব মানবাধিকার দিবসে হিউম্যান রাইটসের সন্দ্বীপ- এ শীত বস্ত্র বিতরণ, আলোচনা সভাসহ নানা কর্মসূচী পালিত

প্রতিবেদক
নিউজ এডিটর
১১ ডিসেম্বর ২০২২, ৬:৫৪ অপরাহ্ণ

Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি –

মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস্ ফাউন্ডেশন-বিএইচআরএফ সন্দ্বীপ শাখা কর্তৃক ৭৫ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয় । সন্দ্বীপ উপজেলা সদরে হারামিয়া কমপ্লেক্সে অবস্থিত হোটেল রয়েল ইন অডিটোরিয়ামে ১০ ডিসেম্বর সন্ধ্যা ০৭ টায় বিএইচআরএফ সন্দ্বীপ উপজেলা সেক্রেটারী মলয় কান্তি গুহ এর সঞ্চালনায় ও বীর মুক্তিযোদ্ধা নিরঞ্জন নাথের সভাপতিত্বে অনুষ্ঠিত “”মর্যাদা, স্বাধীনতা এবং সবার জন্য ন্যায় বিচার” – শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের মহাসচিব এডভোকেট জিয়া হাবীব আহ্সান, বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা শাখার সম্পাদক (ভারপ্রাপ্ত) এডভোকেট এএইচএম জসীম উদ্দিন, চট্টগ্রাম মহানগর শাখার সম্পাদক (ভারপ্রাপ্ত) এডভোকেট সৈয়দ মোহাম্মদ হারুন ।

আলোচনায় অংশ নেন মানবাধিকার এডভোকেট জিয়া উদ্দিন বাবলু, সাংস্কৃতিক কর্মী মোঃ নজরুল হোসেন (শুকরিয়া), মানবাধিকার কর্মীবৃন্দ যথাক্রমে ডাঃ কৃষ্ণধন দাস, হাসান আল বান্না, কে এম শান্তনু চৌধুরী, মোঃ আবুল হাছান জসীম, তাজুল ইসলাম, অনাদী বরণ চক্রবর্তী, মোহাম্মদ নাছির উদ্দিন, নারী নেত্রী কুলচুমা আকতার সুমী, এইড নার্স রিয়া আকতার, হাফেজ আকবর হোসাইন প্রমুখ ।

সভায় বক্তাগণ সন্দ্বীপে বসবাসকারীদের মধ্যে সামাজিক দুরুত্ব ও বৈষম্য ঘুছানো, ন্যায় বিচার ও মানবাধিকার প্রতিষ্ঠা সহ নানা বিষয়ে গুরুত্বারোপ করা হয় । বিশেষ করে পরিবেশ বান্ধব ইট ভাটা প্রতিষ্ঠা, পরিবেশ ও শব্দ দূষণ বন্ধে আইনের কঠোর প্রয়োগ কামনা করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা হয় । বিশেষ করে দীর্ঘদিনের সন্দ্বীপ হাতিয়া নৌ রুট বন্ধে নিন্দা জানানো হয় এবং তা পুনঃ চালু করার জন্য কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করা হয় ।

সভাশেষে বিপুল সংখ্যক দরিদ্র শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করা হয় । সভায় বিএইচআরএফ- এর নব নির্বাচিত মহাসচিব এডভোকেট জিয়া হাবীব আহ্সানকে জাতীয় পতাকা ও ফুলের তোড়া উপহার দিয়ে সংবর্ধিত করা হয় ।

প্রধান অতিথি সহ বক্তাগণ সন্দ্বীপ মানবাধিকার কার্যক্রমকে আরো জোরদার করতে সকল পেশার নাগরিক ও সমাজকর্মীদের আন্তরিক সহযোগিতা কামনা করা হয় ।

73 Views

আরও পড়ুন

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।