ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

ববিতে শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ ডিসেম্বর ২০২২, ৫:০৮ অপরাহ্ণ

Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

রাত পোহালেই আগামীকাল ১৩ ডিসেম্বর বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি’র কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৩ অনুষ্ঠিত হবে । এতে প্রতিদ্বন্দ্বিতা করবেন আরিফ-রিফাত এবং জাফর-বাতেন ২টি প্যানেল। নির্বাচনে ১৫টি পদের বিপরীতে আরিফ-রিফাত প্যানেল ১৫টি পদেরই নির্বাচনে অংশগ্রহণ করবেন।অপরদিকে, জাফর-বাতেন প্যানেল ১০টি পদের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

“শিক্ষকদের মর্যাদা ও ন্যায্য অধিকার বাস্তবায়নই আমাদের অঙ্গীকার” এই শ্লোগানকে সামনে রেখে আরিফ – রিফাত প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক মো. আরিফ হোসেন, সাধারণ সম্পাদক পদে লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক রিফাত মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. তাজিজুর রহমান, কোষাধ্যক্ষ পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোহেল রানা নির্বাচন করবেন।

এই প্যানেলের সদস্য পদপ্রার্থীরা হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফরহাদ উদ্দীন, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক অসীম কুমার নন্দী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের সহযোগী অধ্যাপক সুজন চন্দ্র পাল, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইমরান হোসেন, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক হোসনেয়ারা ডালিয়া, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. খোরশেদ আলম, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক আবু সালেম,দর্শন বিভাগের সহকারী অধ্যাপক টুম্পা সাহা, প্রাণরসায়ন ও জীবপ্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ হাসিব ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক সুরঞ্জিত কুমার মন্ডল।

অপরদিকে “সাম্য, অধিকার ও মর্যাদা প্রতিষ্ঠায় আমরা আপোষহীন” এই শ্লোগানকে ধারণ করে জাফর-বাতেন প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া, সাধারণ সম্পাদক পদে ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইসরাত জাহান, কোষাধ্যক্ষ পদে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো: সিরাজিস সাদিক।

এছাড়াও সদস্য পদপ্রার্থী হিসাবে রয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. রহিমা নাসরিন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কাইউম, পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো: মতিউর রহমান, দর্শন বিভাগের সহকারী অধ্যাপক শাহানাজ পারভীন রিমি ও ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সুরাইয়া আক্তার।

প্রধান নির্বাচন কমিশনার উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুব্রত কুমার দাস জানান, মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের তারিখ ছিলো ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর। চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে ৬ ডিসেম্বর। তিনি আরও জানান,ভোটগ্রহণ আগামীকাল ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই আমরা সুষ্ঠ নির্বাচনের জন্য সবকিছুর প্রস্তুতি নিয়েছি সবকিছু ঠিক থাকলে নির্বাচন সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে।

68 Views

আরও পড়ুন

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য