ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

প্রশংসায় পঞ্চমুখ জনবান্ধব ইউএনও সিফাত উদ্দিন

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২ ডিসেম্বর ২০২২, ৩:৩৫ অপরাহ্ণ

Link Copied!

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন যোগদানের ছয়মাসের মাথায় নিজের ব্যতিক্রমী কর্মদক্ষতা ও নিষ্ঠাবান দায়িত্বের সুনাম ছড়িয়ে পড়েছে সারা উপজেলায়। সততার সাথে নিরবচ্ছিন্ন ভাবে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি উপজেলার সাধারণ মানুষের ভরসার পথিক হয়ে উঠছেন।

বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদ এর সন্তান সিফাত উদ্দিন গত ৮মে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন। ইউএনও হিসাবে এটাই তাঁর প্রথম কর্মস্থান। সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলার প্রতিবন্ধী, গরীব মেধাবী ছাত্র-ছাত্রী ও হতদরিদ্রের পাশে দাঁড়িয়েছেন। প্রতিনিয়ত বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার সাথে সাথে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন তিনি। সাধারণ মানুষের সমস্যা দ্রুত সময়ে সমাধান ও সততার গুণে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয় ও জনবান্ধব ইউএনও হয়ে উঠছেন তিনি।

তাঁর যোগদানের পর উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে ফিরে এসেছে স্বচ্ছতা ও জবাবদিহিতা। তিমি উপজেলার রামচন্দ্রপুর এলাকায় ১৮ একর জায়গা উদ্ধার করে ইকোপার্ক এর ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন জেলা প্রশাসকের মাধ্যমে। সাধারণ মানুষের জনভোগাম্তি কমার পাশাপাশি মান বেড়েছে সেবার।

তিনি নৃগোষ্ঠীদের ভাষা চর্চায় বই প্রকাশ করেছেন।প্রাথমিক শিক্ষকদের উচ্চারণ উন্নয়ন এর জন্য প্রশিক্ষণ এর আয়োজন করেন। কমলগঞ্জ এর ট্যুরিজম উন্নয়ন এর জন্য ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন। তাঁর স্বচ্ছতা ও পরিশ্রমে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার বিভিন্ন সাধারণ মানুষ,জনপ্রতিনিধি ও সেবা গ্রহিতারা।

কমলগঞ্জ উপজেলার সচেতন নাগরিকরা বলেন, ইউএনও তাঁর কর্মদক্ষতা, সততা, আদর্শ ও সঠিক সিদ্ধান্তে উপজেলার সাধারণ মানুষের কাছে জনবান্ধন হয়ে উঠছেন। সকল ধরনের মানুষ খুব সহজেই তাঁর কাছে সমস্যার কথা বলতে পারে। অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করেন তিনি।

পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যে কোন বিষয় নিয়ে গেলে দ্রুত সময়ে তিনি সমাধান করে দেন। তিনি এ উপজেলায় যোগদানের পর থেকে স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করছেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন যোগদান করার পর থেকে সবাইকে সাথে নিয়ে সুন্দর ভাবে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, সততা ও নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব পালন করতে চাই। সকলের সহযোগিতায় এ উপজেলাকে সমৃদ্ধ করতে কাজ করব। একই সাথে উপজেলা প্রশাসনকে আরও জনবান্ধব হিসেবে গড়ে তুলবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন ৩৪তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। কমলগঞ্জে যোগদানের পূর্বে তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন।

259 Views

আরও পড়ুন

চমেক হাসপাতাল থেকে ছাড়িয়ে ওঝার কাছে, সাপে কাটা যুবক

নওগাঁর পত্নীতলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা প্রদানের জন্য এ্যামবুলেন্স প্রদান

র‍্যাবের ২৪ ঘন্টা অভিযানে ধর্ষন মামলার আসামী সেলিম গ্রেফতার

নকলায় পৃথক ঘটনায় দুই জনের মৃত্য

কক্সবাজারের রামুতে ছুরিকাঘাতে নিহত কৃষকলীগ নেতা নাজেম হত্যাকান্ডের ঘটনায় আটক ২

গার্ডিয়ান পাবলিকেশন্স’র কর্ণধার নূর মোহাম্মদ গ্রেপ্তার

চকরিয়ার নবাগত সহকারী কমিশনার ভূমি এরফান উদ্দিন

চকরিয়া প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন
সাংবাদিকরাই পারে মানুষের আশার প্রতিফলন করতে- সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম 

“বদর দিবস” এর ইতিহাস, শিক্ষা ও তাৎপর্য

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন