ঢাকাশুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

দ্বীনের অপব্যবহারের কারণে কিছুসংখ্যক মানুষ আবার জাহান্নামের ইন্দন হিসেবে পরিগণিত হবে।

প্রতিবেদক
নিউজ এডিটর
২৮ ডিসেম্বর ২০২২, ১২:৫২ পূর্বাহ্ণ

Link Copied!

রিপন মিয়া ,মৌলভীবাজার প্রতিনিধি।

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, প্রিয় নবী (সা.) তার উম্মতের মধ্যে কিছুসংখ্যক মানুষকে দ্বীনের জিম্মাদারি দিয়ে গেছেন। তারা একনিষ্ঠ ভাবে দ্বীনের চিন্তা ধারণের পাশাপাশি আমলের ক্ষেত্রে পরিশুদ্ধতা অর্জন করেছে। দ্বীনের অপব্যবহারের কারণে কিছুসংখ্যক মানুষ আবার জাহান্নামের ইন্দন হিসেবে পরিগণিত হবে।

হিংসা-বিদ্বেষ, পাপাচার, ব্যভিচার, সুদ-ঘুষ, পরশ্রীকাতরতা দূরিভূত করে আমলের পরিশুদ্ধতা, তাক্বওয়া, পারস্পরিক মহব্বতপূর্ণ সম্পর্ক অতীব জরুরি। নবীর উম্মত হিসেবে দ্বীনের অনুসরণ ও অনুকরণের মাধ্যমে মানবসমাজে ইসলামের প্রকৃত সৌন্দর্য ছড়িয়ে দিতে হবে।

গত শনিবার ২৪ বিকেলে শহরের অভিজাত হোটেলে বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ মৌলভীবাজার জেলা শাখা’র নবনির্বাচিত পরিষদের অভিষেক ও প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।

তিনি আরো বলেন, আহলে সুন্নাত ওয়াল জামাতের আকিদা বিশ্বাসকে মানবসমাজে পৌঁছে দিতে আনজুমানে আল ইসলাহ দ্বীনের পাহারাদারের ভূমিকা পালন করছে। বর্তমান শিক্ষাব্যবস্থায় আদর্শ বিবর্জিত, কুরআন-সুন্নাহ বিরোধী বিতর্কিত নতুন পাঠ্যপুস্তক দেশের মানুষ বর্জন করেছে।

নতুন এ বইগুলো যেন এ বছর শিক্ষার্থীদের কাছে না যায় প্রধানমন্ত্রীর নিকট আমরা এ দাবি জানিয়েছি। যদি সেই শিক্ষানীতি বিলুপ্ত করে প্রকৃত শিক্ষাবিদ দেশপ্রেমিকদের দ্বারা নতুন পাঠ্যপুস্তক প্রণয়ণ না করা হয় তাহলে ইমান-ইসলামের জন্য আন্দোলন সংগ্রামের প্রয়োজন হলে আমরা জীবন দিতে প্রস্তুত আছি।

মৌলভীবাজার জেলা আল ইসলাহ সভাপতি প্রিন্সিপাল মুফতি মাওলানা মুহাম্মদ শামছুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাফিয মাওলানা এনামুল হকের সঞ্চালনায় বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র উপদেষ্টা মাওলানা আব্দুস সোবহান জিহাদী, আলহাজ্ব এখলাছুর রহমান, সৈয়দ করম আলী, জেলা আল ইসলাহ সহ-সভাপতি মাওলানা আব্দুল আলীম, মাওলানা মুহিবুর রহমান, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আল ইসলাহ সহ-সাধারণ সম্পাদক হাফিয মাওলানা আলাউর রহমান টিপু, সহ-সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ ইউনুছ আলী, জেলা আল ইসলাহ সাংগঠনিক সম্পাদক প্রিন্সিপাল মাওলানা বশির আহমদ, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি রুহুল আমিন, কুলাউড়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও জেলা আল ইসলাহ সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুল হক খান শাহেদ, প্রচার সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা নজরুল ইসলাম, সহ-প্রশিক্ষণ সম্পাদক হাফিয মীর্জা শামীম আহমদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম মাসুক, তথ্য ও গবেষণা সম্পাদক মাওলানা সালাহ উদ্দিন ইবনে শিহাব, সমাজকল্যাণ সম্পাদক আতিকুর রহমান আখই, অফিস সম্পাদক মাওলানা এম ফয়জুল ইসলাম, কেন্দ্রীীয় তালামীয সদস্য শেখ কাদের আল হাসান।

72 Views

আরও পড়ুন

শেরপুরে কুড়া ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদককে কুপিয়েছে প্রতিপক্ষ

নাইক্ষ্যংছড়ি সীমান্ত পরিদর্শনে বিজিবি মহাপরিচালক !!

মহেশখালীর পঙ্গু নুর আলমের ভাতা হ্যাকারদের পেটে!

বুটেক্সে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে ভর্তি শুরু ৮ মে

মেহেরপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

লোহাগাড়ায় বহুতল ভবন থেকে পড়ে শিশু শিক্ষার্থীর মৃত্যু

বগুলা স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচন সম্পন্ন

মহেশখালীতে ভাইচ চেয়ারম্যান পদপ্রার্থী জহির উদ্দিনের প্রার্থীতা স্থগিত

দেওড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‘এক্স স্কাউট রি-ইউনিয়ন’ আয়োজিত

শেরপুরে ফেসবুকে পোস্ট দিয়ে কলেজ ছাত্রের আ’ত্ম’হ’ত্যা

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে আবারো জান্তা বাহিনীর ১০ সদস্য বাংলাদেশে আশ্রয় !! 

তরুণ কবি তানভীর সিকদারের একান্ত সাক্ষাৎকার