ঢাকাবৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে সবজি ব্যবসায়ীদের সাংবাদিক সম্মেলন ‘ পুলিশি হয়রানি ও মামলা প্রত্যাহারের দাবি’

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ ডিসেম্বর ২০২২, ৫:১২ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :

পুলিশি হয়রানি এবং মামলা প্রত্যাহারের দাবিতে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সবজি ব্যবসায়ী সমবায় সমিতির নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলন করেছেন। রোববার সকালে স্থানীয় বাংলাবাজারে ‘পূর্ব বাংলাবাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মোতালিব আলী।

সাংবাদিক সম্মেলনে ব্যবসায়ী মোতালিব আলী বলেন, ‘ দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নে শীতকালীন সবজির বিপ্লব ঘটে। এখানকার সবজি বিভাগীয় শহর সিলেটসহ সারাদেশে যায়। সম্প্রতি বাংলাবাজার থেকে একট্রাক আলু, মুলা ও টমেটো নিয়ে সিলেটের আরৎ এ নিয়ে যাওয়ার সময় সোবহানিঘাট পুলিশ ফাঁড়িতে আটক করে পুলিশ। ভারতীয় পণ্য সন্দেহে তিন সবজি ব্যবসায়ীকে আটক করা এবং মালামাল জব্দ করা হয়। অহেতুক হয়রানিমূলক মামলা দেওয়ায় এখন ফুঁসে ওঠেছেন ব্যবসায়ী মহল (মামলা নম্বর ৩/৮৭৬)।

এদিকে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা গ্রামের সবজি ব্যবসায়ী আল আমিন, পূর্বশরীফপুর গ্রামের মোজাম্মেল হোসেন, বাঁশতলা গ্রামের খলিল মিয়া, জাহাঙ্গীরগাঁও গ্রামের আমীর আলী, ছালিক মিয়া সহ ৫ জনের বিরুদ্ধে ১৯৭৪ এর বিশেষ ক্ষমতা আইনে হয়রানীমূলক মামলা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন সর্বস্তরের সবজি ব্যবসায়ীরা।

উল্লেখ্য ৪১ বস্তা আলু, ৫৮ ক্যারেট টমেটো, ১৫০ কেজি মূলা, মিনি ট্রাক (সিলেট মেট্রো ড-১১০২৯৭) জব্দ করা হয়। এতে ব্যবসায়ীদের ২ লাখ ৬৪ হাজার টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়।

লিখিত বক্তব্যে ব্যবসায়ীরা আরও বলেন, নিরীহ সবজি ব্যবসায়ীদের ওপর থেকে অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং পুলিশি হয়রানি থেকে পরিত্রাণ চাই।

সাংবাদিক সম্মেলনে উপজেলার গণমাধ্যম কর্মীসহ সবজি ব্যবসায়ী আব্দুর রহমান, আমির আলী, আকিক মিয়া, লুৎফুর রহমান, ইসলাম উদ্দিন, হাফিজ উদ্দিন, আব্দুল জব্বার, ইসলাম উদ্দিন২, জামাল মিয়া, জাকির হোসেন, কামাল মিয়া, রফিক মিয়া, শাহ মিরন, ওয়াহিদ মিয়া, ইসমাইল, আনোয়ার আলী, মনির, খালিক, সাজিদ, গিয়াস উদ্দিন, গোলাপ মিয়া, ফারুক মিয়া, মানিক মিয়া, শুক্কুর আলী, মজলু মিয়া, রতন মিয়া প্রমুখ।

80 Views

আরও পড়ুন

মাইশা আক্তার নিশিলার কবিতা “আসক্ত মেঘকণ্যা”

বোয়ালখালীর ৬টি দুস্থ পরিবারে এম এ হাশেম ফাউন্ডেশনের ঘর হস্তান্তর

” আনজুমনে নওজোয়ান ” বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসা শাখার অনুমোদন

শান্তিগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শান্তিগঞ্জে আওয়ামীলীগের র‍্যালি ও আলোচনা সভা

শান্তিগঞ্জ সাব রেজিষ্টার অফিসের উদ্দ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

নাইক্ষ্যংছড়িতে অসহায়দের মাঝে ১১ বিজিবির ইফতার বিতরণ !!

কুতুবদিয়ায় ঘুর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ ছফুরা পেলেন নতুন ঘর

রাজশাহী নগরীতে শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন।

সড়ক দুর্ঘটনা

দোয়ারাবাজারে ট্রাক চাপায় শিশু নিহত

উদ্বোধন করলেন-সাংসদ সৈয়দ মুহাম্মদ ইবরাহীম
চকরিয়া জেনারেল হাসপাতাল ও ট্রমা সেন্টারের শুভ উদ্বোধন

স্বাধীনতা দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিট উন্মোচন করলেন প্রধানমন্ত্রী