ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ঢাবির এএফআর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরিশালের নাসিফ

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ ডিসেম্বর ২০২২, ৫:৫০ অপরাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার।

সম্প্রতি সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দায়িত্ব বন্টন। হল ছাত্রলীগের বিভিন্ন পদ-প্রত্যাশীদের দীর্ঘ অপেক্ষার পর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল হলের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। স্যার আহমেদ ফজলুর রহমান হল বা এএফআর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে জায়গা পেলেন বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের ফারহান তানভীর নাসিফ। জানা যায়, সদ্য ঘোষিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে পদপ্রাপ্তদের মধ্যে তিনিই সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক। বরিশাল জিলা স্কুলে পড়াকালীন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে উদ্বুদ্ধ হন তিনি। পরে ২০২০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন।

ফারহান তানভীর নাসিফ এক সাক্ষাৎকারে নিউজ ভিশনকে জানান, ‘ তিনি আওয়ামী পরিবারের সন্তান হওয়ায় ছোটবেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে আসার ইচ্ছা, আর ছাত্রলীগের মাধ্যমেই তার সেই যাত্রা শুরু ‘।
নাসিফের বাবা মোঃ জাহাঙ্গীর হোসেন বরিশাল সরকারি কলেজ ছাত্র সংসদের ছাত্রলীগ মনোনীত সাবেক নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ছিলেন, এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগের চিকিৎসা সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া চাচা দেলোয়ার হোসেন ও চাচাতো ভাই সুলতান আহম্মেদ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার ফুফাতো ভাই মাহতাব হোসেন সুমন বর্তমানে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ফারহান তানভীর নাসিফ বলেন, ” সবসময়ই ইচ্ছা মানুষের জন্য কিছু করার। আর সেটা জন্য একটা বৃহৎ প্লাটফর্ম বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমেই করতে চাই”। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটিগুলোর পদপ্রাপ্তদের মধ্যে সর্বকনিষ্ঠ হিসেবে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ায় তার অনূভুতি জানতে চাইলে তিনি জানান, ” যদিও পদ পদবির জন্য রাজনীতি করিনা। আদর্শ ও ভালোবাসার জায়গা থেকেই রাজনীতি করি। সবসময়ই সক্রিয় থাকি। ছাত্রলীগের জন্য ত্যাগের ফলেই আমাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে, আমি চাই এখান থেকে ভবিষ্যতে আরো ভালো কিছু করতে”।

88 Views

আরও পড়ুন

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে

দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ দুই ইয়াবা কারবারি গ্রেফতার

দীর্ঘ ৮ ঘন্টায় সিরাজগঞ্জ এক্সপ্রেস এর ঢাকায় ফেরা নিয়ে যাত্রীদের ক্ষোভ

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

নাগরপুরে বীর মুক্তিযোদ্ধা আলমগীর হোসেন আলো এর দাফন সম্পন্ন

দোয়ারাবাজারে বালিউড়া বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচন সম্পন্ন

যৌথ-বাহিনীর কেএনএফ বিরোধী অভিযান বন্ধের দাবীতে রাঙামাটিতে ইউপিডিএফ’র অবরোধের ডাক

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন