ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ ডিসেম্বর ২০২২, ৪:৫৯ অপরাহ্ণ

Link Copied!

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানায় বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার এবং শুক্রবার দুই দিনে দুটি কেন্দ্রের ৩ তিন টি ভেন্যুতে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রুহিয়া ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুল কেন্দ্রের দুটি ভেন্যু ক্যাম্পাস-১ ও ক্যাম্পাস-২ তে মোট ১২ টি স্কুলের ৯১৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষা অংশ গ্রহণ করেন। অপরদিকে রামনাথ হাট প্রগতি কিন্ডারগার্টেনের আওতায় ৭ টি স্কুলের ৪৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে।

১৯৮৬ সাল থেকে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা গ্রহণ করে আসছে। কোভিড এর কারণে ২০২০ ও ২০২১ সালে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় নি।

বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থীদের কয়েকজন অবিভাবকের সাথে এই পরীক্ষা বিষয়ে জানতে চাইলে তারা বলেন, শিক্ষার্থীরা বৃত্তি পরীক্ষা অংশ গ্রহণ করেছে খুব ভালো এবং সুষ্ঠু পরিবেশে পরিক্ষা হয়েছে। তারা আরো বলেন, কিন্ডারগার্টেন স্কুলে অনেক ভালো লেখা পড়া হয় এবং প্রতি বছর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এতে করে বাচ্চারা লেখাপড়ার প্রতি মনোযোগী হয়। তারা আরও বলেন, সরকার যদি কিন্ডারগার্টেনগুলোকে সহযোগিতা করে তাহলে দেশের শিক্ষার মান ভালো করতে কিন্ডারগার্টেন স্কুলগুলো আরও ভূমিকা রাখবে।

রুহিয়া ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুলের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আশ্বিনী চন্দ্র বর্মন বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজিত বৃত্তি পরীক্ষা ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুলের দুটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে। তিনি বলেন, এ বছর এই কেন্দ্রে ১২ টি কিন্ডারগার্টেন স্কুলের ৯১৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন।

রামনাথ প্রগতি কিন্ডারগার্টেনের পরিচালক ও কেন্দ্র সচিব আব্দুল মান্নান বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে রামনাথ হাট প্রগতি কিন্ডারগার্টেনর কেন্দ্র রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে অনেক সুন্দর পরিবেশে পরিক্ষা হচ্ছে। তিনি বলেন এই কেন্দ্রে এই বছর ৭ টি কিন্ডারগার্টেন স্কুলের ৪৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছেন।

80 Views

আরও পড়ুন

রাজশাহীতে আদালতে যাওয়ার পথে প্রতিপক্ষের হামলায় আহত দুই বোন

রামুতে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের বাৎসরিক অগ্রগতি অবহিতকরন ও শিখন সভা সম্পন্ন।

হকনগর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি আনোয়ার ভুইয়া, কোষাধ্যক্ষ আলম মিয়া

টঙ্গী’তে সালাতুল ইসতিস্কা বৃষ্টি প্রার্থনার নামাজ আদায়

হিটস্ট্রোকে এবার মৃত্যুবরণ করলেন পুলিশ সদস্য

সাংসদ আবদুচ ছালামের সাথে বোয়ালখালী প্রাথমিক শিক্ষা পরিবারের মতবিনিময়

জবি গ্রীন ভয়েসের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

গরম নিয়ে চিফ হিট অফিসারের পরামর্শ

জানা গেলো ঈদুল আজহার সম্ভাব্য তারিখ

গরমে টাকের বিশেষ যত্ন নিন

রূপগঞ্জে ফ্রেন্ডস সার্কেলের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ঝালকাঠিতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু