ঢাকাশুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে পাইলিংয়ের আঘাতে শ্রমিকের মৃত্যু!

প্রতিবেদক
নিউজ এডিটর
১ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভবনের নির্মাণকাজ চলাকালীন সময়ে পাইলিং এর আঘাতে ওবাইদুল (৩২) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের সামনে দূর্ঘটনাটি ঘটে। নিহত নির্মাণশ্রমিকের নাম ওবায়দুর রহমান। তাঁর বাড়ি পাবনা জেলার ঈশ্বরদী থানার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পার্শ্বে দিয়ারবাকল গ্রামে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাইলিং মাটিতে পোতার পর সাধারণত অবশিষ্টাংশ কেটে ফেলা হয়। আজকেও পাইলিং শেষে তিন ফুটের মতো কেটে ফেলে সড়িয়ে নেয়ার সময় পাইলিং গাড়ির নিচে থাকা ওবাইদুল ও পাপ্পুকে কন্ট্রোলার সরে যেতে নির্দেশ দেয়। তবে পাপ্পু সরে যেতে পারলেও নিহত ওবাইদুল সরতে না পারায় পাইলিং এর আঘাতে গুরুতর আহত হন। আহত অবস্থায় ইবি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে কুষ্টিয়া মেডিক্যালে রেফার করে দেয়। আহত ওবাইদুলকে বহনকারী এম্বুল্যান্স চালক আনিস জানায় কুষ্টিয়া যাওয়ার পথে বিত্তিপাড়া নামক স্থানে মারা যায় ওবায়দুল। নিহত ওবাইদুলের বাড়ী পাবনা জেলায়।

প্রশাসন ভবন নির্মাণের দায়িত্বে থাকা এম জামান এন্ড কোং ঠিকাদারী প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ার রাসেল জানায়, আমি বিষয়টি আমাদের হেড অফিসে জানিয়েছি। এখন তারা নিহতের পরিবারের সাথে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। আমাদের সাইটগুলোতে কোনো নিরাপত্তা ঘাটতি নেই। তবে ব্যাপারটি একদমই অনাকাঙ্ক্ষিত দূর্ঘটণা।

এ বিষয়ে ইবি প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি বিষয়টি শোনামাত্রই মেডিক্যালে ফোন দিয়েছি। আমাদের মেডিক্যালের এম্বুলেন্স দিয়ে তাকে কুষ্টিয়া নেয়াত ব্যবস্থা করা হয়েছে। তবে এই বিষয়টি পুরোটাই ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বে। এখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো দায়দায়িত্ব নেই। কারণ লেবার তারাই নিয়োগ করে আর আমাদের চুক্তি কন্ডাক্টারদের সাথে।

104 Views

আরও পড়ুন

ক্রিকেট ইতিহাসে রেকর্ড সৃষ্টি : কোনও রান না দিয়েই ৭ উইকেট

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

এশিয়া এখন জ্বলন্ত উনুন চলছে তীব্র তাপপ্রবাহ

কাটা হবে ৩ হাজার গাছ, বন বিভাগ বলছে ‘গাছ রক্ষার কোনো সুযোগ নাই’

নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি !! 

শেরপুর প্রেসক্লাবের নয়া কমিটি ॥ দেবশীষ- সভাপতি, মেরাজ সা: সম্পাদক

রাজশাহীতে বিএসটিআই’র অভিযানে ৩টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা।

শেরপুরে চাঞ্চল্যকর গণধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামী কানন মিয়া গ্রেফতার

আদমদীঘিতে অবৈধ ভাবে মাটি কাটার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা

BIIHR ও অ্যারিজোনা স্টেট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত: নেতৃত্বে জবি শিক্ষার্থী ফয়সাল

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

পেকুয়ায় বনবিভাগকে ফাঁসাতে গভীর ষড়যন্ত্রে নেমেছেন বনদস্যুরা

কুতুব‌দিয়ার ইউ‌পি চেয়ারম্যান আজমগীর কারাগা‌রে