ঢাকাশনিবার , ৩০ মার্চ ২০২৪
  1. সর্বশেষ
  2. রাজনীতি

আগামীকাল বিএনপির সমাবেশ সফল করার আহবান জামায়াতের

প্রতিবেদক
নিউজ এডিটর
৯ ডিসেম্বর ২০২২, ৯:০৭ অপরাহ্ণ

Link Copied!

নিউজ ডেস্ক :

আগামীকালের সমাবেশ সফল করতে আহ্বান জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেলে গণমাধ্যেমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান জোটের শীর্ষ এই শরিক দলের সেক্রেটারি জেনারেল (ভারপ্রাপ্ত) মাওলানা এটিএম মা’ছুম। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতারের ঘটনায় নিন্দা জানিয়ে এই বিবৃতি দেন তিনি।

বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি মাওলানা এটিএম মা’ছুম বলেন, ‘সরকার বিরোধী দলকে দমন-পীড়নের অংশ হিসেবে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা দায়ের ও দলীয় কার্যালয় অবরুদ্ধ করে রাখার যে পদক্ষেপ গ্রহণ করেছে, তারই ধারাবাহিকতায় গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তাদের নিজ নিজ বাসা থেকে আইন-শৃঙ্খলা বাহিনী গ্রেফতার করে নিয়ে যায়।

বিবৃতিতে তিনি আরও বলেন, সরকার সংবিধান স্বীকৃত জনগণের অধিকার বাস্তবায়নের পরিবর্তে হুমকি-ধমকি ও উস্কানীমূলক যে সব ভাষায় বক্তব্য রাখছেন, তা নিন্দনীয়। এগুলো কোনো রাজনৈতিক ভাষা হতে পারে না। হাত ভেঙে দেয়ার বক্তব্য দেশকে নৈরাজ্যের দিকে ঠেলে দেয়া ছাড়া আর কিছু নয়। দেশের জনগণ আজ স্বৈরাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ। জনগণের এই ঐক্যকে কিছুতেই রুখে দেয়া যাবে না। রাজনৈতিক নেতৃবৃন্দকে গ্রেফতার ও হয়রানি করে জনগণকে নেতৃত্ব শূন্য করার কোনো পদক্ষেপই সফল হবে না। এর আগেও নেতৃবৃন্দকে আটক রাখা হয়েছিল। তা সত্ত্বেও জনগণ সম্মিলিতভাবে রাজপথে নেমে তাদের কাক্সিক্ষত বিজয় ছিনিয়ে এনেছে।

জামায়াতের অবস্থান তুলে ধরে বিবৃতিতে এটিএম মা’ছুম বলেন, আমরা স্পষ্টভাষায় জানাতে চাই, গ্রেফতার, জুলুম-নির্যাতন বন্ধ করে এবং হুমকি-ধমকি ও উস্কানীমূলক বক্তব্য পরিহার করে গ্রেফতারকৃত সকল বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের মুক্তি দিয়ে দেশে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনুন। বিএনপি ঘোষিত ১০ তারিখের সমাবেশ সফল করতে দিন। অন্যথায় এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার একদফা দাবি আদায়ের আন্দোলনে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ারও আহ্বান জানান জামায়াত সেক্রেটারি।

71 Views

আরও পড়ুন

ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের খড়িবাড়ী এলএলপি হালকা সেচ প্রকল্পের উদ্বোধন

রাজশাহী রেলস্টেশনে যাত্রীদের বসার চেয়ারগুলোর বেহাল দশা।

চকরিয়া ব্লাড ডোনার’স সোসাইটির ইফতার মাহফিল অনুষ্ঠিত

আনজুমানে ইত্তেহাদ লোহাগাড়া শহর শাখার আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন

গাইবান্ধায় ইলেকট্রিক ব্যাটারী এন্ড মটর চালিত অটোরিক্সা অটো বাইক চালকদের ড্রাইভিং স্কুল উদ্বোধন

গাইবান্ধা সদর পৌর এলাকায় নগর মাতৃসদন হাসপাতার এর ভিত্তিপ্রস্থের উদ্বোধন করেন

কুরআন মানবজাতির জন্য অভ্রান্ত পথনির্দেশনা

ভার্সিটি কোচিংগুলোর মিথ্যা প্রচারণা: শিক্ষার্থীদের প্রতিবাদ

গুচ্ছ গ্রামের এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম