ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

রাত পোহালেই সুরমা ইউপি উপ-নির্বাচন! কে হাসবেন শেষ হাসি?

প্রতিবেদক
নিউজ এডিটর
২৯ ডিসেম্বর ২০২২, ১২:১৯ পূর্বাহ্ণ

Link Copied!

এম এ মোতালিব ভুইয়া ঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় রাত পোহালেই কাল বৃহস্পতিবার সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে ঘিরে উৎসবে মেতে উঠেছেন ইউনিয়নের প্রায় অর্ধ লক্ষাধিক মানুষ। ইতিমধ্যেই সকল প্রার্থীদের সব ধরনের প্রচার ও প্রচারণা গত মঙ্গলবার দিবাগত রাত থেকেই বন্ধ করে দিয়েছেন নির্বাচন কমিশন।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী এমএ হালিম (বীরপ্রতীক) গত ২১শে সেপ্টেম্বর মূত্যুবরণ করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শুন্য হয়। এ শূন্য পদে উপ-নির্বাচনে
হাড্ডাহাড্ডি ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।
প্রায় এক মাস ভোটের মাঠ সরগরম ছিল প্রার্থীদের প্রচার-প্রচারণায়। এবার শুরু হয়েছে ভোটের হিসাব-নিকাশ। নির্বাচনে কে হাসবেন শেষ হাসি- সেটার আলোচনা চলছে এখানকার মানুষের মুখে মুখে।সুরমা ইউপি উপনির্বাচনে চেয়ারম্যান পদে মোট ছয়জন প্রার্থী থাকলেও আলোচনায় রয়েছেন তিনজন।উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ (মোটরসাইকেল), সাবেক চেয়ারম্যান খন্দকার মামুনুর রশীদ (আনারস) ও আওয়ামিলীগ মনোনীত তাজুল ইসলাম (নৌকা)।তবে যদি আঞ্চলিকতা কাজে লাগাতে পারে স্থানীয় আওয়ামিলীগ নেতা মোহাম্মদ শাহ জামাল (ঘোড়া) বাজিমাত দেখানোর সম্ভাবনা আছে।নির্বাচনে অন্য প্রার্থীরা হলেন সাবেক ইউপি সদস্য মোঃ হযরত আলী (চশমা) এবং জাতীয় পার্টির প্রার্থী মোঃ ইকবাল হোসেন (লাঙ্গল) প্রতীক নিয়ে লড়ছেন।
এ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন অত্র ইউনিয়নের প্রায় ১৫ হাজার ৬৪ জন, এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬শ’৬৪ এবং মহিলা ভোটার ৭ হাজার ৪শ’ জন।

উপনির্বাচনকে ঘিরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরণের প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। বুধবার বিকালের মধ্যে স্ব-স্ব ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছে যায়। ভোট কেন্দ্রগুলোতে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

সুরমা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ-নির্বাচন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দীন জানান, আগামীকাল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর ) সকাল সাড়ে ৮টা থেকে বিকাল সাড়ে ৪টা পযর্ন্ত ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ চলবে। ভোটকেন্দ্রের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচন সামগ্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তারা পৌছেছেন। সুষ্ঠুভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছে। আশা রাখছি অবাধ সুষ্ঠুভাবে ও শঙ্কামুক্ত পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে।

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর