ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

বিটিসিএলএফ ইয়ুথ ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
৭ ডিসেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ণ

Link Copied!

জুবায়েদ মোস্তফা :

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম কর্তৃক আয়োজিত শুদ্ধ বানান ও সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ‘বিটিসিএলএফ ইয়ুথ ট্যালেন্ট হান্ট-২০২২’ এ প্রথম স্থান অধিকার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুন্তাসির আহমাদ মুয়াজ, দ্বিতীয় স্থান অধিকার করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহ্ আলম এবং তৃতীয় স্থান অধিকার করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. মোহাইমিনুল।

৫ ডিসেম্বর (সোমবার) রাত ৯ টায় অনলাইন প্লাটফর্মে আয়োজিত একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফলাফল ঘোষণা করা হয়। অনলাইনে এমসিকিউ পদ্ধতিতে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। ভিডিও কুইজ পদ্ধতির এই প্রতিযোগিতায় প্রতিটি প্রশ্নের উত্তরের জন্য সময় নির্ধারিত ছিল ১০ সেকেন্ড।

জানা যায়, বাংলা বানান, ইংরেজি বানান, সাধারণ জ্ঞান অংশের বাংলাদেশ বিষয়াবলী থেকে প্রশ্নগুলো করা হয়। প্রতিযোগিতাটি প্রায় হাজার প্রতিযোগী থেকে প্রথম ৭টি গ্রুপে গ্রুপ পর্ব শেষ হয়। এরপর দ্বিতীয় পর্বে ১৫ জন চুড়ান্ত পর্বের জন্য উত্তীর্ণ হয়। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির প্রতিষ্ঠাকালীন সভাপতি জাহানুর ইসলাম এবং উপদেষ্টা ফয়সাল আহমেদ। তরুণ কলাম লেখক ফোরামের সাধারণ সম্পাদক ইসরাফিল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন সংগঠনটির সাবেক সাধারণ সম্পাদক ও পরীক্ষা নিয়ন্ত্রক আখতার হোসেন আজাদ, বর্তমান সভাপতি নেজাম উদ্দিন এবং ইয়ুথ ট্যালেন্ট হান্ট ২০২২ এর আহ্বায়ক সৈয়দ রিফাত।

প্রসঙ্গত, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালে যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর