ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

বিইউআইটিএস এর নেতৃত্বে হাসান শাহরিয়ার ও মীর সামিউর

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ণ

Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি।

বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটির উপদেষ্টামণ্ডলী, সাবেক কমিটির সদস্যবৃন্দ ও সর্বসম্মতিক্রমে ৫ম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন কোস্টাল স্টাডিজ এন্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মোঃ হাসান শাহরিয়ার এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী মীর সামিউর রহিম।

এছাড়াও কমিটিতে সহ-সভাপতি হিসেবে জান্নাতুল ফেরদৌস রিমা, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ইউসুফ শিবলী সাদিক, সাংগঠনিক সম্পাদক মোঃ আল-আমিন ইসলাম, অর্থ সম্পাদক সাকিব শাহরিয়ার ফারদিন, মানব সম্পদ সম্পাদক হাদিউজ্জামান, অনুষ্ঠান ব্যবস্থাপনা সম্পাদক রিয়াদ হোসেন, জনসংযোগ সম্পাদক ফারহানা ইয়াসমিন, গবেষণা ও উন্নয়ন সম্পাদক মো: ইমরান কবীর, অফিস ব্যবস্থাপনা সম্পাদক দীপন নন্দী ও গ্রাফিক্স এন্ড ডিজাইন সম্পাদক মো: শোয়েবুর রহমান খান সিফাত।

গত ২৩ নভেম্বর, ২০২২ তারিখে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছয় দফা স্তম্ভের সম্মুখে আইটি সোসাইটি কর্তৃক কার্যনির্বাহী কমিটির একটি আলোচনা সভা আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় বিগত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ অন্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতে নতুন কমিটি প্রণয়ন করা হয়।

নতুন কমিটির পথচলা বিষয়ে সভাপতি মোঃ হাসান শাহরিয়ার বলেন, পরিবর্তনশীল এই পৃথিবীর সাথে তাল মিলিয়ে চলতে আইটি শিক্ষার গুরুত্ব অপরিসীম। সেই লক্ষ্যকে সামনে রেখে বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটি সূচনা লগ্ন থেকেই আইটি বিষয়ক কারিগরি শিক্ষা ও কোর্সের মাধ্যমে শিক্ষার্থীদের কারিগরি দক্ষতা বৃদ্ধি এবং সার্টিফিকেট প্রদানের মাধ্যমে দক্ষ জনশক্তি বৃদ্ধির জন্য ক্রমাগত কাজ করে যাচ্ছে। বিভিন্ন সেমিনার ও কর্মশালার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইটি বিষয়ক জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আইটি সোসাইটি বিরামহীন চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা আমাদের এ প্রয়াসকে চলমান রেখে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নকে আরো একধাপ এগিয়ে নিয়ে যাব বলে আশা ব্যক্ত করি। এছাড়াও তিনি আইটি সোসাইটিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের আগ্রহী মনোভাব ও দৃঢ়প্রত্যয়ী কার্যক্রম প্রত্যাশা করেছেন।

এছাড়াও নতুন কমিটির সাধারণ সম্পাদক মীর সামিউর রহিম বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আইটি বিষয়ক জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির সাথে সাথে তাদের কারিগরি দক্ষতা বৃদ্ধি মাধ্যমে আগামীর পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার মাধ্যমে স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটি জন্মলগ্ন থেকেই কাজ করে আসছে। আইটি বিষয়ক সচেতনতামূলক সেমিনার থেকে শুরু করে সফট স্কিল-এর শক্ত মজবুত ভিত্তি করার জন্য বিভিন্ন কর্মশালা আয়োজন করে যাচ্ছি যেটা আমাদের শিক্ষার্থীদের কারিকুলাম ভিটাকে অন্যদের থেকে এগিয়ে রাখবে বলে মনে করি। আমাদের এই ধারাবাহিক প্রচেষ্টা ভবিষ্যতে চলমান থাকবে এই আশা ব্যক্ত করি।

উল্লেখ্য, বরিশাল ইউনিভার্সিটি আইটি সোসাইটি ২০১৬ সাল থেকে আইটি বিষয়ক জ্ঞান ও দক্ষতা প্রসারে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের

ঘন কুয়াশায় হিলিতে মরে যাচ্ছে বীজতলার চারা

নোয়াখালীতে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ও প্রীতিভোজ

নোয়াখালীতে গর্তের পাশে মিলল শিশুর লাশ