ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২ ডিসেম্বর ২০২২, ২:৩২ অপরাহ্ণ

Link Copied!

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের বরিশাল বিভাগের আঞ্চলিক পর্ব ২০২২। আজ ২ ডিসেম্বর সকাল ৯টায় এ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন এর পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এ অলিম্পিয়াডের আয়োজন করা হয়। বরিশাল বিশ্ববিদ্যালয় গণিত বিভাগের সহযোগী অধ্যাপক এবং ১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের বরিশাল অঞ্চলের আহবায়ক চিন্ময়ী পোদ্দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মাদ বদরুজ্জামান ভূঁইয়া, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ শফিউল আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ শওকত আলী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ আব্দুল হাকিম খান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণিত বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সাখাওয়াত হোসেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ গণিত বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও অন্যন্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. বিজ্ঞান কৃষ্ণ সাহা ও প্রভাষক ড. মহুয়া জাহান রূপা।

১৩তম স্নাতক গণিত অলিম্পিয়াডের এ পর্বে বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, বরগুনা, ভোলা, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর ও শরীয়তপুর জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১০৪ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। দিনব্যাপী আয়োজিত এ অলিম্পিয়াডের বরিশাল অঞ্চলের আঞ্চলিক সহযোগী ছিলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ।উল্লেখ, বিকাল ৪.৩০ টায় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনসহ অন্যান্য অতিথিবৃন্দ।

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর