ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

প্রশংসায় পঞ্চমুখ জনবান্ধব ইউএনও সিফাত উদ্দিন

প্রতিবেদক
রফিকুল ইসলাম জসিম
২ ডিসেম্বর ২০২২, ৩:৩৫ অপরাহ্ণ

Link Copied!

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন যোগদানের ছয়মাসের মাথায় নিজের ব্যতিক্রমী কর্মদক্ষতা ও নিষ্ঠাবান দায়িত্বের সুনাম ছড়িয়ে পড়েছে সারা উপজেলায়। সততার সাথে নিরবচ্ছিন্ন ভাবে উপজেলা পরিষদের প্রশাসনিক কার্যক্রম পরিচালনার পাশাপাশি উপজেলার সাধারণ মানুষের ভরসার পথিক হয়ে উঠছেন।

বীর মুক্তিযোদ্ধা বোরহান উদ্দিন আহমেদ এর সন্তান সিফাত উদ্দিন গত ৮মে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করেন। ইউএনও হিসাবে এটাই তাঁর প্রথম কর্মস্থান। সরকারি দায়িত্ব পালনের পাশাপাশি উপজেলার প্রতিবন্ধী, গরীব মেধাবী ছাত্র-ছাত্রী ও হতদরিদ্রের পাশে দাঁড়িয়েছেন। প্রতিনিয়ত বিভিন্ন উন্নয়নমূলক কাজ করার সাথে সাথে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীসহ সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন তিনি। সাধারণ মানুষের সমস্যা দ্রুত সময়ে সমাধান ও সততার গুণে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয় ও জনবান্ধব ইউএনও হয়ে উঠছেন তিনি।

তাঁর যোগদানের পর উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে ফিরে এসেছে স্বচ্ছতা ও জবাবদিহিতা। তিমি উপজেলার রামচন্দ্রপুর এলাকায় ১৮ একর জায়গা উদ্ধার করে ইকোপার্ক এর ভিত্তি প্রস্থর স্থাপন করেছেন জেলা প্রশাসকের মাধ্যমে। সাধারণ মানুষের জনভোগাম্তি কমার পাশাপাশি মান বেড়েছে সেবার।

তিনি নৃগোষ্ঠীদের ভাষা চর্চায় বই প্রকাশ করেছেন।প্রাথমিক শিক্ষকদের উচ্চারণ উন্নয়ন এর জন্য প্রশিক্ষণ এর আয়োজন করেন। কমলগঞ্জ এর ট্যুরিজম উন্নয়ন এর জন্য ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নিয়েছেন। তাঁর স্বচ্ছতা ও পরিশ্রমে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার বিভিন্ন সাধারণ মানুষ,জনপ্রতিনিধি ও সেবা গ্রহিতারা।

কমলগঞ্জ উপজেলার সচেতন নাগরিকরা বলেন, ইউএনও তাঁর কর্মদক্ষতা, সততা, আদর্শ ও সঠিক সিদ্ধান্তে উপজেলার সাধারণ মানুষের কাছে জনবান্ধন হয়ে উঠছেন। সকল ধরনের মানুষ খুব সহজেই তাঁর কাছে সমস্যার কথা বলতে পারে। অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করেন তিনি।

পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে যে কোন বিষয় নিয়ে গেলে দ্রুত সময়ে তিনি সমাধান করে দেন। তিনি এ উপজেলায় যোগদানের পর থেকে স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করছেন।

কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন যোগদান করার পর থেকে সবাইকে সাথে নিয়ে সুন্দর ভাবে উপজেলা পরিষদের কার্যক্রম পরিচালনা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন বলেন, সততা ও নিষ্ঠার সাথে নিজের দায়িত্ব পালন করতে চাই। সকলের সহযোগিতায় এ উপজেলাকে সমৃদ্ধ করতে কাজ করব। একই সাথে উপজেলা প্রশাসনকে আরও জনবান্ধব হিসেবে গড়ে তুলবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিন ৩৪তম বিসিএস (প্রশাসন)-এর একজন কর্মকর্তা। কমলগঞ্জে যোগদানের পূর্বে তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন।

আরও পড়ুন

ভারত-চীন সীমান্তের পরিস্থিতি স্থিতিশীল, কিন্তু অপ্রত্যাশিত

সংবিধানের আলোকে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : প্রাণিসম্পদ মন্ত্রী

পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন–সরকারকে মির্জা ফখরুল

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের