ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

দোয়ারাবাজারে সবজি ব্যবসায়ীদের সাংবাদিক সম্মেলন ‘ পুলিশি হয়রানি ও মামলা প্রত্যাহারের দাবি’

প্রতিবেদক
নিউজ এডিটর
৪ ডিসেম্বর ২০২২, ৫:১২ অপরাহ্ণ

Link Copied!

সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :

পুলিশি হয়রানি এবং মামলা প্রত্যাহারের দাবিতে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সবজি ব্যবসায়ী সমবায় সমিতির নেতৃবৃন্দ সাংবাদিক সম্মেলন করেছেন। রোববার সকালে স্থানীয় বাংলাবাজারে ‘পূর্ব বাংলাবাজার ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর কার্যালয়ে এক জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি মোতালিব আলী।

সাংবাদিক সম্মেলনে ব্যবসায়ী মোতালিব আলী বলেন, ‘ দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার ইউনিয়নে শীতকালীন সবজির বিপ্লব ঘটে। এখানকার সবজি বিভাগীয় শহর সিলেটসহ সারাদেশে যায়। সম্প্রতি বাংলাবাজার থেকে একট্রাক আলু, মুলা ও টমেটো নিয়ে সিলেটের আরৎ এ নিয়ে যাওয়ার সময় সোবহানিঘাট পুলিশ ফাঁড়িতে আটক করে পুলিশ। ভারতীয় পণ্য সন্দেহে তিন সবজি ব্যবসায়ীকে আটক করা এবং মালামাল জব্দ করা হয়। অহেতুক হয়রানিমূলক মামলা দেওয়ায় এখন ফুঁসে ওঠেছেন ব্যবসায়ী মহল (মামলা নম্বর ৩/৮৭৬)।

এদিকে উপজেলার বাংলাবাজার ইউনিয়নের বাঁশতলা গ্রামের সবজি ব্যবসায়ী আল আমিন, পূর্বশরীফপুর গ্রামের মোজাম্মেল হোসেন, বাঁশতলা গ্রামের খলিল মিয়া, জাহাঙ্গীরগাঁও গ্রামের আমীর আলী, ছালিক মিয়া সহ ৫ জনের বিরুদ্ধে ১৯৭৪ এর বিশেষ ক্ষমতা আইনে হয়রানীমূলক মামলা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন সর্বস্তরের সবজি ব্যবসায়ীরা।

উল্লেখ্য ৪১ বস্তা আলু, ৫৮ ক্যারেট টমেটো, ১৫০ কেজি মূলা, মিনি ট্রাক (সিলেট মেট্রো ড-১১০২৯৭) জব্দ করা হয়। এতে ব্যবসায়ীদের ২ লাখ ৬৪ হাজার টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়।

লিখিত বক্তব্যে ব্যবসায়ীরা আরও বলেন, নিরীহ সবজি ব্যবসায়ীদের ওপর থেকে অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং পুলিশি হয়রানি থেকে পরিত্রাণ চাই।

সাংবাদিক সম্মেলনে উপজেলার গণমাধ্যম কর্মীসহ সবজি ব্যবসায়ী আব্দুর রহমান, আমির আলী, আকিক মিয়া, লুৎফুর রহমান, ইসলাম উদ্দিন, হাফিজ উদ্দিন, আব্দুল জব্বার, ইসলাম উদ্দিন২, জামাল মিয়া, জাকির হোসেন, কামাল মিয়া, রফিক মিয়া, শাহ মিরন, ওয়াহিদ মিয়া, ইসমাইল, আনোয়ার আলী, মনির, খালিক, সাজিদ, গিয়াস উদ্দিন, গোলাপ মিয়া, ফারুক মিয়া, মানিক মিয়া, শুক্কুর আলী, মজলু মিয়া, রতন মিয়া প্রমুখ।

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর