ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

ঢাবির এএফআর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরিশালের নাসিফ

প্রতিবেদক
নিউজ এডিটর
১২ ডিসেম্বর ২০২২, ৫:৫০ অপরাহ্ণ

Link Copied!

স্টাফ রিপোর্টার।

সম্প্রতি সম্পন্ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দায়িত্ব বন্টন। হল ছাত্রলীগের বিভিন্ন পদ-প্রত্যাশীদের দীর্ঘ অপেক্ষার পর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সকল হলের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। স্যার আহমেদ ফজলুর রহমান হল বা এএফআর হল ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে জায়গা পেলেন বরিশাল সদর উপজেলার শায়েস্তাবাদ ইউনিয়নের ফারহান তানভীর নাসিফ। জানা যায়, সদ্য ঘোষিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে পদপ্রাপ্তদের মধ্যে তিনিই সর্বকনিষ্ঠ সাংগঠনিক সম্পাদক। বরিশাল জিলা স্কুলে পড়াকালীন থেকেই ছাত্রলীগের রাজনীতিতে উদ্বুদ্ধ হন তিনি। পরে ২০২০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হন।

ফারহান তানভীর নাসিফ এক সাক্ষাৎকারে নিউজ ভিশনকে জানান, ‘ তিনি আওয়ামী পরিবারের সন্তান হওয়ায় ছোটবেলা থেকেই আওয়ামী লীগের রাজনীতিতে আসার ইচ্ছা, আর ছাত্রলীগের মাধ্যমেই তার সেই যাত্রা শুরু ‘।
নাসিফের বাবা মোঃ জাহাঙ্গীর হোসেন বরিশাল সরকারি কলেজ ছাত্র সংসদের ছাত্রলীগ মনোনীত সাবেক নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক ছিলেন, এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগের চিকিৎসা সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া চাচা দেলোয়ার হোসেন ও চাচাতো ভাই সুলতান আহম্মেদ উপজেলা আওয়ামীলীগের সভাপতি সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তার ফুফাতো ভাই মাহতাব হোসেন সুমন বর্তমানে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ফারহান তানভীর নাসিফ বলেন, ” সবসময়ই ইচ্ছা মানুষের জন্য কিছু করার। আর সেটা জন্য একটা বৃহৎ প্লাটফর্ম বাংলাদেশ ছাত্রলীগের মাধ্যমেই করতে চাই”। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের হল কমিটিগুলোর পদপ্রাপ্তদের মধ্যে সর্বকনিষ্ঠ হিসেবে সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পাওয়ায় তার অনূভুতি জানতে চাইলে তিনি জানান, ” যদিও পদ পদবির জন্য রাজনীতি করিনা। আদর্শ ও ভালোবাসার জায়গা থেকেই রাজনীতি করি। সবসময়ই সক্রিয় থাকি। ছাত্রলীগের জন্য ত্যাগের ফলেই আমাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে, আমি চাই এখান থেকে ভবিষ্যতে আরো ভালো কিছু করতে”।

আরও পড়ুন

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের

ঘন কুয়াশায় হিলিতে মরে যাচ্ছে বীজতলার চারা

নোয়াখালীতে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ ও প্রীতিভোজ

নোয়াখালীতে গর্তের পাশে মিলল শিশুর লাশ