ঢাকাশনিবার , ২৮ জানুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ এডিটর
২৩ ডিসেম্বর ২০২২, ৪:৫৯ অপরাহ্ণ

Link Copied!

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানায় বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার এবং শুক্রবার দুই দিনে দুটি কেন্দ্রের ৩ তিন টি ভেন্যুতে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রুহিয়া ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুল কেন্দ্রের দুটি ভেন্যু ক্যাম্পাস-১ ও ক্যাম্পাস-২ তে মোট ১২ টি স্কুলের ৯১৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষা অংশ গ্রহণ করেন। অপরদিকে রামনাথ হাট প্রগতি কিন্ডারগার্টেনের আওতায় ৭ টি স্কুলের ৪৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে।

১৯৮৬ সাল থেকে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা গ্রহণ করে আসছে। কোভিড এর কারণে ২০২০ ও ২০২১ সালে এই বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় নি।

বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করা শিক্ষার্থীদের কয়েকজন অবিভাবকের সাথে এই পরীক্ষা বিষয়ে জানতে চাইলে তারা বলেন, শিক্ষার্থীরা বৃত্তি পরীক্ষা অংশ গ্রহণ করেছে খুব ভালো এবং সুষ্ঠু পরিবেশে পরিক্ষা হয়েছে। তারা আরো বলেন, কিন্ডারগার্টেন স্কুলে অনেক ভালো লেখা পড়া হয় এবং প্রতি বছর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এতে করে বাচ্চারা লেখাপড়ার প্রতি মনোযোগী হয়। তারা আরও বলেন, সরকার যদি কিন্ডারগার্টেনগুলোকে সহযোগিতা করে তাহলে দেশের শিক্ষার মান ভালো করতে কিন্ডারগার্টেন স্কুলগুলো আরও ভূমিকা রাখবে।

রুহিয়া ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুলের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব আশ্বিনী চন্দ্র বর্মন বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজিত বৃত্তি পরীক্ষা ব্রাইট স্টার কেজি এন্ড মডেল স্কুলের দুটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে। তিনি বলেন, এ বছর এই কেন্দ্রে ১২ টি কিন্ডারগার্টেন স্কুলের ৯১৫ জন শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন।

রামনাথ প্রগতি কিন্ডারগার্টেনের পরিচালক ও কেন্দ্র সচিব আব্দুল মান্নান বলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের আয়োজনে রামনাথ হাট প্রগতি কিন্ডারগার্টেনর কেন্দ্র রুহিয়া বালিকা উচ্চ বিদ্যালয় বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে অনেক সুন্দর পরিবেশে পরিক্ষা হচ্ছে। তিনি বলেন এই কেন্দ্রে এই বছর ৭ টি কিন্ডারগার্টেন স্কুলের ৪৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছেন।

আরও পড়ুন

ভারত-চীন সীমান্তের পরিস্থিতি স্থিতিশীল, কিন্তু অপ্রত্যাশিত

সংবিধানের আলোকে শেখ হাসিনা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন : প্রাণিসম্পদ মন্ত্রী

পদত্যাগ করে সংসদকে বিলুপ্ত করুন–সরকারকে মির্জা ফখরুল

লোহাগাড়ায় ইউপি মেম্বার এসোসিয়েশনের প্রতিনিধি সম্মেলন সম্পন্ন

বাইয়ার পাড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

ঘোড়াঘাটে হত্যা ও অগ্নিসংযোগের ঘটনায় ১২০০ আসামি

ক্যান্সার সচেতনতায় ক্যাপ ইবি শাখার আলোচনা সভা

স্ত্রী হত্যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক স্বামী গ্রেফতার

মুসলিম উম্মাহর শান্তি কামনার মধ্যে দিয়ে শেষ হলো ৩ দিনব্যাপী সুন্নী ইজতেমা

নোয়াখালীতে অভিনেতা কাবিলার শীতবস্ত্র বিতরণ

নওগাঁর পত্নীতলায় পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নাইক্ষ্যংছড়িতে ভিজা পোষাকে স্কুলে যেতে হয় শিক্ষক-শিক্ষার্থীদের