ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ
  2. সারা বাংলা

চারিয়া মুরাদপুর আত-তাওহীদ ফাউন্ডেশনের ইসলামি মহা সম্মেলন সম্পন্ন

প্রতিবেদক
নিউজ এডিটর
১৩ ডিসেম্বর ২০২২, ৩:০২ অপরাহ্ণ

Link Copied!

আতিকুল্লাহ চৌধুরী, চট্টগ্রাম।

গতকাল ১২ ডিসেম্বর সোমবার চট্টগ্রামের হাটহাজারী থানাস্থ চারিয়া মুরাদপুর আত-তাওহীদ ফাউন্ডেশন এর উদ্যোগে আয়োজিত ইসলামি মহা সম্মেলন সফলভাবে সম্পন্ন হয়েছে।

উক্ত ইসমামি মহা সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন, দারুল উলুম মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রসার মহাপরিচালক হযরত মাওলানা শাহ মুহাম্মদ ইয়াহইয়া সাহেব দা.বা.।

আমন্ত্রিত উলামায়ে কেরাম হিসেবে উপস্থিত ছিলেন আল্লামা হাফিজুর রহমান সিদ্দিক সাহেব কুয়াকাটা, আল্লামা শাইখ আলি হাসান উসামা, আল্লামা উবাইদুর রহমান হুজাইফী,আল্লামা আব্দুল করিম চারিয়া, আল্লামা নুরুল ইসলাম সাহেব, রাওজান এমদাদুল ইসলাম মাদ্রাসা ও আল্লামা জুনাইদ বাবুনগরী রহ. অন্যতম খলিফা মাওলানা ইনামুল হাসান ফারুকি সহ অন্যান্য উলামায়ে কেরামগন।

উক্ত মাহফিল টি সভাপতিত্ব করেছেন, নাজিরহাট বড় মাদ্রাসার সম্মানিত শিক্ষা পরিচালক ও আত-তাওহীদ ফাউন্ডেশন এর সম্মানিত উপদেষ্টা, মাওলানা হাবিবুল্লাহ নদবি সাহেব, ও গড়দুয়ারা মাদ্রাসার সম্মানিত সিনিয়র শিক্ষক মাওলানা ইউনুছ সাহেব, দারুত তাওহীদ মাদ্রসার প্রাধান শিক্ষক মাওলানা আবু তৈয়ব সাহেব।

মাহফিল শেষে আত-তাওহীদ ফাউন্ডেশন এর সদস্যদের সাথে কথা বললে তারা বলেন, আলহামদুলিল্লাহ আমরা আমাদের এই মাহফিল সফলতার সাথে শেষ করতে পেরেছি, আমাদের এই মাহফিল সফল করার পিছনে সবচেয়ে বেশি ভুমিকা রেখেছেন, আমাদের প্রাবাসী ভাইয়েরা, তাদের কষ্টে উপার্জিত অর্থ দিয়ে আমাদের এই সংঘঠনের সব কাজ চলে, আমাদের এই মাহফিলে এলাকার আলেম প্রিয় মানুষেরা ও সহযোগীতা করেছেন তাদের সকলের শুকরিয়া আদায় করছি।

কারা আত-তাওহীদ ফাউন্ডেশন এর সদস্য এই বিষয়ে জানতে চাইলে সংঘঠনের সভাপতি. হাফেজ মাওলানা মুফতি তানভীর হোসাইন সাহেব বলেন, আত-তাওহীদ হচ্ছে তারা যারা ইসলাম প্রেমিক ও ধার্মিক তারাই আত-তাওহীদ ফাউন্ডেশন এর সদস্য, আমাদের সদস্যদের মধ্যে রয়েছে, হাফেজ,আলেম,মুফতি,মুহাদ্দিস,ইঞ্জিনিয়ার,শিক্ষক, স্কুল কলেজ পড়ুয়া ছাত্র,প্রাবাসী,ব্যাবসায়ি, দ্বীনদার দিন মজুর ভাই সহ অনেকে। তিনি সকলের শুকরিয়া আদায় করেছেন যারা এই মাহফিল সফল করার জন্য অর্থ দিয়ে শ্রম দিয়ে কথা দিয়ে সকলের শুকরিয়া আদায় করেছেন।

আত-তাওহীদ ফাউন্ডেশন এর সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল্লাহ তানভীর বলেন, আমাদের গ্রামের মধ্যে এতবড় মাহফিল আর হয়নি, আমরা দীর্ঘদিন কষ্ট করে দেশের বড় বড় আলেমকে দাওয়াত করেছি, ইনশাআল্লাহ সামনে আরো বড় পরিসরে আমাদের এই মাহফিল হবে, তিনিও প্রাবাসী ভাইদের শুকরিয়া আদায় করেছেন, প্রাবাসী ভাইদের কারনে এত বড় একটা আয়োজন করতে তারা সক্ষম হয়েছে বলেও জানিয়েছেন।

তারা একদল যুবক।
তাদের আছে হিম্মত।
তারা চাইলেই করে দিতে পারে সমাজ পরিবর্তন।
তারাই আত-তাওহীদ ফাউন্ডেশন।

4 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর