ঢাকারবিবার , ৫ ফেব্রুয়ারী ২০২৩
  1. সর্বশেষ

ইবিতে পাইলিংয়ের আঘাতে শ্রমিকের মৃত্যু!

প্রতিবেদক
নিউজ এডিটর
১ ডিসেম্বর ২০২২, ১০:৫৭ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভবনের নির্মাণকাজ চলাকালীন সময়ে পাইলিং এর আঘাতে ওবাইদুল (৩২) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন দ্বিতীয় প্রশাসন ভবনের সামনে দূর্ঘটনাটি ঘটে। নিহত নির্মাণশ্রমিকের নাম ওবায়দুর রহমান। তাঁর বাড়ি পাবনা জেলার ঈশ্বরদী থানার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের পার্শ্বে দিয়ারবাকল গ্রামে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পাইলিং মাটিতে পোতার পর সাধারণত অবশিষ্টাংশ কেটে ফেলা হয়। আজকেও পাইলিং শেষে তিন ফুটের মতো কেটে ফেলে সড়িয়ে নেয়ার সময় পাইলিং গাড়ির নিচে থাকা ওবাইদুল ও পাপ্পুকে কন্ট্রোলার সরে যেতে নির্দেশ দেয়। তবে পাপ্পু সরে যেতে পারলেও নিহত ওবাইদুল সরতে না পারায় পাইলিং এর আঘাতে গুরুতর আহত হন। আহত অবস্থায় ইবি মেডিক্যাল সেন্টারে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে কুষ্টিয়া মেডিক্যালে রেফার করে দেয়। আহত ওবাইদুলকে বহনকারী এম্বুল্যান্স চালক আনিস জানায় কুষ্টিয়া যাওয়ার পথে বিত্তিপাড়া নামক স্থানে মারা যায় ওবায়দুল। নিহত ওবাইদুলের বাড়ী পাবনা জেলায়।

প্রশাসন ভবন নির্মাণের দায়িত্বে থাকা এম জামান এন্ড কোং ঠিকাদারী প্রতিষ্ঠানের সাইট ইঞ্জিনিয়ার রাসেল জানায়, আমি বিষয়টি আমাদের হেড অফিসে জানিয়েছি। এখন তারা নিহতের পরিবারের সাথে যোগাযোগ করে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। আমাদের সাইটগুলোতে কোনো নিরাপত্তা ঘাটতি নেই। তবে ব্যাপারটি একদমই অনাকাঙ্ক্ষিত দূর্ঘটণা।

এ বিষয়ে ইবি প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমি বিষয়টি শোনামাত্রই মেডিক্যালে ফোন দিয়েছি। আমাদের মেডিক্যালের এম্বুলেন্স দিয়ে তাকে কুষ্টিয়া নেয়াত ব্যবস্থা করা হয়েছে। তবে এই বিষয়টি পুরোটাই ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বে। এখানে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো দায়দায়িত্ব নেই। কারণ লেবার তারাই নিয়োগ করে আর আমাদের চুক্তি কন্ডাক্টারদের সাথে।

1 Views

আরও পড়ুন

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নাগরপুরে ১৬ প্রহর ব্যাপি শ্রীশ্রী তারকব্রহ্ম মহানাম যজ্ঞানুষ্ঠান অনুষ্ঠিত

কুতুবদিয়ায় নির্মাণ সামগ্রীসহ টিউবওয়েল চুরি

শান্তিগঞ্জে হাওর বাঁচাও আন্দোলন কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দের হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

নোয়াখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ গেল ব্যবসায়ীর

ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু

বইমেলায় ‘ঊষাতন চাকমা’র কাব্যগ্রন্থ ‘পাহাড়সম হৃদয়’

রাঙামাটি ভ্রমণে আসা চট্টগ্রাম কলেজের ১৭৫ শিক্ষার্থী পুলিশের ৩ ঘন্টার অভিযানে ডুবোচর থেকে উদ্ধার

গ্রীন ভয়েস এর উদ্যোগে ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত।

মুক্তা খাতুনের কবিতা ‘আত্মহত্যা’

শিক্ষাবৃত্তি প্রদানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র বিরুদ্ধে সাম্প্রদায়িকতার অভিযোগ-পিসিসিপি’

ঘোড়াঘটে জমি নিয়ে বিরোধ,প্রতিপক্ষের ছুরিকাঘাতে প্রাণ গেল গৃহবধুর